৪৩তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষায় পাশ ১৫,২২৯ জন – ফলাফল দেখুন এখানে

৪৩তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে পাশ করছেন ১৫,২২৯জন প্রার্থী। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কমিশনের ওয়েবসাইটের পাশাপাশি মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। 

উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪টি শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখ ৩৫ হাজার ১৯০ জন ও অংশ নেন মোট ৩ লাখ ২১ হাজার ৬৫০ জন প্রার্থী। 

ফলাফল জানার পদ্ধতি: এসএমএসে ফল জানতে টেলিটক মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে 43 লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এছাড়াও পোস্টের নিচে দেয়া লিংক থেকে ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

 

এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

ফলাফল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

লিখিত পরীক্ষা আগামী জুলাইয়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পিএসসি। সুনির্দিষ্ট তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে জানানো হবে।

About Bangla Gov Jobs

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স (নিয়মিত) ভর্তির মাইগ্রেসন ও কোটার রেজাল্ট ২০২২ প্রকাশ

মাস্টার্স প্রিলি ভর্তির কোটার রেজাল্ট ২০২২ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রিলিমিনারি টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে ভর্তি কার্যক্রম এর মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন ও কোটার মেধা তালিকা ১০ মে প্রকাশ করা হবে। উল্লেখিত দিন বিকাল ৪টার পরে যে কোন সময় এস.এম.এস এবং রাত ৯টার পরে অনলাইনে ফলাফল প্রকাশ করা হবে। চলুন জেনে নেওয়া যাক …

Leave a Reply

Your email address will not be published.