৪১তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষায় পাশ ২১,০৫৬ জন – ফলাফল দেখুন এখানে

৪১তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে পাশ করছেন ২১ হাজার ০৫৬ জন প্রার্থী। রোববার (১ আগস্ট) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কমিশনের ওয়েবসাইটের পাশাপাশি মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। 

উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। চলতি বছরের ১৯ মার্চ ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৩৫টি শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখ ৭৫ হাজার জন।

ফলাফল জানার পদ্ধতি: এসএমএসে ফল জানতে টেলিটক মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে 41 লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এছাড়াও পোস্টের নিচে দেয়া লিংক থেকে ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

এছাড়াও বিজ্ঞপ্তি অনুযায়ী, পুলিশে ১০০ জন, বিসিএস স্বাস্থ্যে সহকারী সার্জন ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেওয়া হবে।  বিসিএসে পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫ জন, সহকারী কর কমিশনার (কর) ৬০ জন, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ জন ও সহকারী নিবন্ধক হিসেবে ৮ জন নেওয়া হবে।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২ জন, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪ জন, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১ জন, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক ১ জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০ জন, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) হিসেবে ৩ জনকে নেওয়া হবে। তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) ১১ জন, সহকারী বার্তা নিয়ন্ত্রক ৫ জন, সহকারী বেতার প্রকৌশলী ৯ জন, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী ৩৬ জন, সহকারী বন সংরক্ষক ২০ জন।

এছাড়াও এ বিসিএসে সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে ২ জন, বিসিএস মৎস্যে ১৫ জন, পশুসম্পদে ৭৬ জন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩ জন ও বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ জন, বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪ জন। পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪ জন, বিসিএস খাদ্যে সহকারী খাদ্য নিয়ন্ত্রক ৬ জন ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২ জন, বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ জন ও সহকারী প্রকৌশলী (ই/এম) হিসেবে ১৫ জন কর্মকর্তাকে  নিয়োগ দেয়া হবে।

ফলাফল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

About Bangla Gov Jobs

Check Also

ঢাবি অধিভুক্ত সাত কলেজের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষ বি.এ (অনার্স) রেগুলার ও ইমপ্রুভমেন্ট ইতিহাস বিষয়ের ফলাফল প্রকাশিত হয়েছে। এই ফলাফল সরকারি সাত কলেজের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল সাত কলেজের অফিসিয়াল ওয়েবসাইট www.7college.du.ac.bd থেকে জানা যাবে। ফলাফলের পরিসংখ্যান: মোট পরীক্ষার্থী: ৬১৫+৪২২ জন অনুপস্থিত: ০৩ জন উপস্থিত: ৬১২ জন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *