৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ

৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) এই গেজেট প্রকাশ করা হয়েছে।

এতে ২ হাজার ১২৯ প্রার্থীর প্রকাশ করা হয়েছে। পিএসসির সুপারিশ করা তালিকা থেকে বাদ পড়েছেন ৭৫ জন। ৩৮তম বিসিএসে আবেদন করেছিলেন ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী।

২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। এর আগের বছরের ২৯ ডিসেম্বর এই প্রিলি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ডাউনলোড করুন এখান থেকে

বিসিএসের আবেদনের ক্ষেত্রে ৩৮তম বিসিএসে রেকর্ড সৃষ্টি হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

এ বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে আবেদন নেওয়া হয় ৯৫৫টি পদের বিপরীতে।

About Bangla Gov Jobs

Check Also

৪১ ও ৪২তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা এবং ৪২তম বিসিএসের (বিশেষ) এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৯ মার্চ এবং ৪২তম বিসিএসের এমসিকিউ লিখিত পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে । বুধবার (১৩ জানুয়ারী) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ এ তথ্য জানান। ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৯ মার্চ সকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *