২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট  প্রকাশ করা হয়েছে। আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাউশি। গতকাল রোববার পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়। আজ সোমবার থেকে এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে।

করোনাভাইরাসের প্রকোপে ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এর কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যসূচি অনুযায়ী শিক্ষাকার্যক্রমে অংশগ্রহণ করতে পারেনি এবং তাদের মূল্যায়ন করা যায়নি। এ অবস্থায় শিক্ষার্থীদের শিখনপ্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত রাখতে ষষ্ঠ থেকে নবম শ্রেণির মতো ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদেরও অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে।

পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড

 

শিক্ষা মন্ত্রণালয়ের বিকল্প হিসেবে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। এর অনলাইন ক্লাসও আছে। এরই অংশ হিসেবে এনসিটিবি আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শিক্ষাক্রম ও পাঠ্যসূচিকে পুনর্বিন্যাস করেছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রম সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য এনসিটিবি কর্তৃক বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশনাসহ অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে।

About Bangla Gov Jobs

Check Also

এসএসসি পরীক্ষা ২০২১ এর সময় ও নম্বর বিভাজন নির্দেশিকা

এসএসসি পরীক্ষা ২০২১ এর সময় ও নম্বর বিভাজন নির্দেশিকা প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।  ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এই নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। ২০২১ সালের অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার বিষয় সমূহের MCQ ও  CQ অংশের সময় ও নম্বর বণ্টন করেছে সকল সাধারণ শিক্ষা বোর্ড পরীক্ষার্থীর ব্যবহারিক খাতা (নোটবুক) এর নম্বর ২৫। প্রতিষ্ঠান নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *