২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি প্রকাশ

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ২০২১: ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিটি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিশ্বব্যপী কোভিড-১৯ জনিত অতিমারীর কারণে স্বাস্থবিধি মেনে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পুরণ করার জন্য বলা হয়েছে। এইচএসসি পরীক্ষার Online এ ফরম পূরুণ ও প্রয়োজনীয় ফি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বোর্ড, ঢাকায় জমা দেয়ার তারিখ, ফি এর ও নিয়মাবলি নিচে দেয়া হলো:

  •  ফরম পূরণ শুরুর  তারিখ: ২৯/০৬/২০২১
  • ফরম পূরণের শেষ তারিখ: ১১/০৭/২০২১
  • ১। এইচএসসি পরীক্ষা ২০২১ উপলক্ষে কোন নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না এবং এ সংক্রান্ত কোন ফি আদায় করা যাবেনা।
  • ২। এইচএসসি পরীক্ষা ২০২১ উপলক্ষে কোন নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না এবং এ সংক্রান্ত কোন ফি আদায় করা যাবেনা। কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীগণ আবেদন ফরম পূরণ করতে পারবে। আংশিক বিষয়ের (এক/দুই) পরীক্ষার্থীদের জন্য সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করা বাধ্যতামূলক নয়। কোন পরীক্ষার্থী তার রেজিস্ট্রেশন বহির্ভূত কোন বিষয়/বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করলে উক্ত বিষয়/বিষয়সমূহের পরীক্ষা কোনরপ যােগাযােগ ছাড়াই বাতিল করা হবে।
  • পরীক্ষার্থীদের পরীক্ষার প্রয়ােজনীয় ফি বাবদ মােট অর্থ সােনালী ব্যাংকের যে কোন শাখা থেকে ঢাকা শিক্ষা বাের্ডের সচিবের অনুকূলে ক্রয়কৃত সােনালী সেবার রশিদ শিক্ষা প্রতিষ্ঠানে সংরক্ষণ করতে হবে।নিয়মিত শিক্ষার্থী প্রতি ফরম পূরণ ফি নিম্নলিখিত হারে নির্ধারণ করা হয়েছে:

ক্রমিক বিবরণ

বিজ্ঞান শাখা

(৪র্থ বিষয়সহ)

মানবিক শাখা

(৪র্থ বিষয়সহ)

ব্যাবসায় শিক্ষা শাখা

(৪র্থ বিষয় সহ)

বোর্ড ফি ১৬৯৫.০০ ১৪৯৫.০০ ১৪৯৫.০০
কেন্দ্র ফি( ব্যাবহারিক ফি সহ) ৮০৫.০০ ৪৪৫.০০ ৪৪৫.০০
  সর্বমোট ২৫০০.০০ ১৯৪০.০০

১৯৪০.০০

বিশেষ দ্রষ্টব্য: মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় কোন পরীক্ষার্থীর ৪র্থ বিষয়ে পরীক্ষা থাকলে বর্ণিত ফি এর সাথে অতিরিক্ত ১৪০.০০ টাকা যোগ হবে এবং মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় কোন পরীক্ষার্থীর নৈর্বাচনিক বিষয়ে ব্যবহারিক পরীক্ষা থাকলে বিষয় প্রতি আরও ১৪০.০০ টাকা যোগ হবে।

এইচএসসি পরীক্ষা-২০২১ এর ফরম পূরণের বিজ্ঞপ্তি

ফরম পূরণ বিজ্ঞপ্তি ডউনলোড করুন

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নির্ধারিত ফি এর অতিরিক্ত কোন ফি আদায় করা যাবে না। এ সংক্রান্ত কোন তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্ট কলেজের ফরম ফিলাপ প্যানেল বন্ধ করা সহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Bangla Gov Jobs

Check Also

২০১৯ সালের অনার্স ১ম বর্ষ (বিশেষ) পরীক্ষার গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ফরমপূরণের বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ (বিশেষ) পরীক্ষার গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে অনুসারে উক্ত আবেদন ফরম প্রক্রিয়া ০৪ জুন ২০২২ পর্যন্ত অনলাইনে চলবে। ফরম পূরণ ও জমাদানের তারিখ, আনুষঙ্গিক নিয়ম এবং শর্তাবলী আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ পরীক্ষার্থীর ডাটা এন্ট্রি, নিশ্চয়ন, বিবরণী ফরম, প্রশ্নপত্রের চাহিদা ফরম পূরণ …

Leave a Reply

Your email address will not be published.