সহজে যোগাযোগের জন্য নতুন ফিচার ‘আইবাবল’ নিয়ে এলো ইমো

সম্প্রতি, অ্যান্ড্রয়েড সংস্করণে ‘আইবাবল’ নামক নতুন একটি ফিচার চালু করেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ
ইমো। এর মাধ্যমে প্রযুক্তিপ্রেমীরা আরও সহজ ও কার্যকরী উপায়ে যোগাযোগ করতে সক্ষম হবে। এই ফিচারের ফলে বন্ধুদের দেয়া মেসেজ স্ক্রিনে বেলুনের (বাবল) মতো ভেসে থাকবে, আর তাই ব্যবহারকারীরা কোনো প্রয়োজনীয় মেসেজ মিস করবেন না। এভাবে প্রিয়জনদের সাথে সম্পর্ক হবে আরও দৃঢ়।

অন্য কাজ করার সময় এই ফিচারটি ব্যবহারকারীদের তাদের মেসেজ (যা স্ক্রিনে বেলুনের মতো ভাসবে) সহজে লক্ষ্য করতে সাহায্য করবে। ফলস্বরূপ, তারা তাদের কাছের মানুষদের সাথে আরও কার্যকর উপায়ে যোগাযোগ বজায় রাখতে বা বন্ধন দৃঢ় করতে সক্ষম হবেন। এই ফিচারটি ব্যবহারের সময় ব্যবহারকারীরা প্রয়োজনীয় স্বাধীনতা পাবেন।

ব্যবহারকারীরা ‘অল কন্ট্যাক্টস’ বা নির্বাচিত সর্বোচ্চ পাঁচজন কাছের মানুষের জন্য ‘মেসেজ অ্যালার্ট’ ফিচারটি ব্যবহার করতে পারবেন। নির্বাচিত পরিচিতজনেরা ব্যবহারকারীদের সাথে যোগাযোগ শুরু করলে, সেসব বন্ধুদের অ্যাভাটার এবং চ্যাট যদি থাকে তা স্ক্রিনে ভেসে উঠবে এবং ব্যবহারকারীরা তাৎক্ষণিকভাবে তা দেখতে পাবেন।

নতুন এই আইবাবল ফিচারটি ব্যবহারকারীদের বেশ কিছু সুবিধা প্রদান করবে। এটি এমনভাবে তৈরি করা হয়েছে যা ব্যবহারকারীদের কাছের মানুষদের ওপর বিশেষ গুরুত্ব প্রদান করবে। ফলে একজন ইমো ব্যবহারকারী তার সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষদেরকে অগ্রাধিকার দিতে পারবেন। এছাড়াও ইমো’র আইবাবল চ্যাট অপশনের জন্য স্ক্রিনে অল্প জায়গা প্রয়োজন হয় এবং ব্যবহারকারীর কাছের মানুষদের অনলাইনস্ট্যাটাস সম্পর্কিত নোটিফিকেশনের সুবিধাও যুক্ত করা হয়েছে এই ফিচারটিতে।

এই ফিচারটি সক্রিয় করতে, ব্যবহারকারীদের ইমো অ্যাপের প্রোফাইল পেইজে প্রবেশ করে ‘আইবাবল’ ফিচারটি খুঁজে বের করে তাতে ট্যাপ করতে হবে। এরপর,আইবাবল ফিচারের পেইজে, ‘টার্ন অন সুইচ’ সক্রিয় করতে হবে। সক্রিয় করার পর, ব্যবহারকারীরা ‘মেসেজেস’ এবং ‘অনলাইন নোটিফিকেশন’ এর জন্য বিভিন্ন ইউজার গ্রুপ বেছে নিতে পারবেন। এছাড়াও, ব্যবহারকারীরা ‘ফ্লোটিং বাবল’ এ চাপ দিয়ে একে স্ক্রিনের নীচের কেন্দ্রে ‘X’ চিহ্নের কাছে টেনে এনে এই ফিচারটি সরিয়ে ফেলতে পারবেন।

ইমো ব্যবহার করতে ইচ্ছুক ব্যাক্তিরা অ্যাপটি ফ্রি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

About Bangla Gov Jobs

Check Also

মাতৃভাষার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশে ব্যবহারকারীদের জন্য লাইকি’র #ল্যাঙ্গুয়েজডে২০২২ ক্যাম্পেইন চালু

একুশে ফেব্রুয়ারি সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে, লাইকি #ল্যাঙ্গুয়েজচ্যালেঞ্জ চালু করে, যেখানে বাংলাদেশের আঞ্চলিক ভাষাগুলোকে সবার সামনে তুলে ধরা হয়। ক্যাম্পেইনটি চালু হওয়ার পর থেকে সর্বমোট তিনশ’রও বেশি পোস্ট আপলোড করা হয়, যেখানে ১ হাজার চারশ’রও বেশি ফলোয়ার সম্পৃক্ত হয় এবং ঐদিন এ হ্যাশট্যাগ চ্যালেঞ্জটি প্রায় চারলাখ ভিউয়ারশিপ অর্জন করে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *