সমসাময়িক শিল্প ও সংস্কৃতি উদযাপনে ‘ট্রান্সফরমিং ন্যারেটিভস মেলা অ্যান্ড সিম্পোসিয়াম’ আয়োজন করবে ব্রিটিশ কাউন্সিল

প্রতিভাবান ক্ষুদে আঁকিয়েদের অনুপ্রাণিত করার লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় পেইন্ট সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল) সম্প্রতি ‘বার্জার আর্টিস্টা চিলড্রেনস আর্ট কম্পিটিশন’ এর আয়োজন শুরু হয়েছে। বার্জারের অফিশিয়ালফেসবুক পেইজের মাধ্যমে আগ্রহী শিশু-কিশোরেরা তাদের আঁকা ছবিগুলো প্রতিযোগিতায় জমা দিতে পারবে। অংশ নেওয়া প্রতিযোগিরা দেশের প্রথিতযশা শিল্পীদের পরিচালনায় একটি অনলাইন স্কুল ক্যাম্পে অংশ নেয়ারও সুযোগ পাবে।

এ প্রতিযোগিতাটির দু’টি রাউন্ড রয়েছে, যেখানে শিশুদের দু’টি গ্রুপে ভাগ করে দেয়া হবে। গ্রুপ ’এ’ তে ৫ থেকে ১০ বছর বয়সীরা অংশগ্রহণ করবে; অন্যদিকে গ্রুপ ’বি’ তে ১১ থেকে ১৫ বছর বয়সীরা অংশ নেবে। দু’টি গ্রুপে থাকা তরুণরা ১৫ মার্চের মধ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ’বাংলাদেশ’ বিষয়ের ওপর তাদের চিত্রকর্ম জমা দেবে। দু’টি গ্রুপ থেকে ২৫ জন করে মোট ৫০ জন নির্বাচিত প্রতিযোগিকে প্রথম রাউন্ডের বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে ১৯ মার্চ।

পরবর্তীতে, ১৯ থেকে ২৪ মার্চ তারিখে প্রতিযোগিতাটির দ্বিতীয় রাউন্ডের আবেদনপত্র জমা দিতে হবে। দু’টি গ্রুপের সদস্যদের ’আমার রঙিন ভূবন’ বিষয়ে চিত্রকর্ম জমা দিতে হবে। ২৬ মার্চ তারিখে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।
প্রথম রাউন্ডের বিজয়ীরা আর্ট ক্যাম্প প্রদর্শনীতে অংশগ্রহণ করবেন, যা দেশের প্রথিতযশা শিল্পীদের মাধ্যমে পরিচালনা করা হবে, এবং বিজয়ীদের সনদ প্রদান করা হবে। দু’টি গ্রুপের দ্বিতীয় রাউন্ডের বিজয়ীদের পুরস্কার, সনদ ও ক্রেস্ট প্রদান করা হবে।

এ নিয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র জেনারেল ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. মহসিন হাবিব চৌধুরী বলেন, “শিশুদের মধ্য থেকে প্রতিভাবান শিল্পীদের তুলে আনতে আর্ট কম্পিটিশনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ ধরনের অভিজ্ঞতা আমাদের মনে শৈশবের স্মরণীয় স্মৃতি হিসেবে রয়ে যায়। এ আর্ট কম্পিটিশনটি বৈশ্বিক মহামারির এই প্রতিকূল সময়ে শিশুদের সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটাতে ও তাদের অনুপ্রাণিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা প্রত্যাশা করছি।”

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *