সব শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপনের নির্দেশ

আগামী ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস সব শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষা অফিসে যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে। দিবসটি উদযাপন উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান ও অফিসগুলোকে অনলাইন আলোচনা সভা ও সেমিনার আয়োজনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার অধিদপ্তর থেকে এ নির্দেশনা আদেশ জারি করা হয়েছে। আদেশটি মাঠ পর্যায়ের সব শিক্ষা কর্মকর্তা, সরকারি-বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক ও সব সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষকে পাঠানো হয়েছে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতা যুদ্ধে বিজয় পূর্ণতা পায়। ১৯৭২ সালের ১০ জানুয়ারি তিনি ঢাকায় পৌঁছানোর পর বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) জুড়ে সমবেত আনন্দে উদ্বেল লাখ লাখ মানুষ তাকে স্বতঃস্ফূত সংবর্ধনা জানায়। দিবসটি সারাদেশে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।

লেখাপড়াবিডি/

About Bangla Gov Jobs

Check Also

অভিযোগ ও অসন্তোষে জর্জরিত বশেমুরবিপ্রবির বিজয় দিবস হল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলের বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ ও অসন্তোষ প্রকাশ করেছেন হলের সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে কথা বলে জনা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুদানে হলে যে সংস্কারকাজ হয়েছে তাতে তারা সন্তুষ্ট নন। এছাড়া, হলের গণরুমের পরিবেশ, খাবারের মানসহ বিভিন্ন বিষয় নিয়েও অভিযোগ রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *