সকল প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার ও ছুটির তালিকা ২০২২

২০২২ শিক্ষাবর্ষে সকল সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার ও ছুটির তালিকা প্রকাশিত হয়েছে। প্রকাশিত ক্যালেন্ডার অনুসারে সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিফট এর কার্যক্রম সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা ১৫ (বৃহস্পতিবারে ২ টা ২৫) পর্যন্ত চলবে আর দুই শিফট এর কার্যক্রম সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা (বৃহস্পতিবারে ২ টা ৩০) পর্যন্ত চলবে।

প্রাথমিক বিদ্যালয় সমূহের প্রথম সাময়িক পরীক্ষা ২৫ মে থেকে ০২ জুন এর মধ্যে অনুষ্ঠিত হবে, ২য় সাময়িক পরীক্ষা ২২ আগস্ট থেকে ৩০ আগস্টের মধ্যে  আর ১ম থেকে ৪র্থ শ্রেণীর বার্ষিক পরীক্ষা ০৪ থেকে ১৫ ডিসেম্বর এর মধ্যে অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষা ২০২২ এর সম্ভাব্য তারিখ ২০ থেকে ৩০ নভেম্বর ধরা হয়েছে। এ বছর ছুটির সর্বমোট ছুটির দিন ৮৫ দিন শুক্রবার সহ ১৩৭ দিন। ২০২২ শিক্ষাবর্ষে সকল প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার সময়সূচী ও ছুটির তালিকা নিচে তুলে দেওয়া হলোঃ

সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ও একাডেমিক ক্যালেন্ডার ২০২২ (১৪২৮-১৪২৯ বঙ্গাব্দ)

একাডেমিক ক্যালেন্ডার ও ছুটির তালিকা ২০২২ ডাউনলোড

দুই শিফট বিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় শ্রেণির বার্ষিক কর্মঘণ্টা ৬২৭ ঘণ্টা এবং এক শিফট বিদ্যালয়ের জন্য ৭৭৯ ঘণ্টা নির্ধারণ করা হয়েছে।

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণিতে দুই শিফট বিদ্যালয়ে ৮৪১ ঘণ্টা ৩০ মিনিট এবং এক শিফটে তৃতীয়,চতুর্থ , ও পঞ্চম শ্রেণিতে বিদ্যালয়ে বার্ষিক কর্মঘণ্টা হবে ১ হাজার ৮৬ ঘণ্টা ১৫ মিনিট।

About Bangla Gov Jobs

Check Also

২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ব্যবহারিক/মৌখিক পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা প্রকাশ

অনার্স ৪র্থ বর্ষের ভাইভা পরীক্ষার রুটিন ২০২২ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ এর সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। প্রকাশিত সময়সূচী অনুসারে উক্ত পরীক্ষা আগামী ২০/০৪/২০২২ তারিখ পর্যন্ত চলবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে তুলে দেওয়া হলোঃ ২০২০ সালের …

Leave a Reply

Your email address will not be published.