শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল হাজিরার তথ্য চেয়েছে মাউশি

শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) ডিজিটাল হাজিরার তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।  ঢাকা মহানগরের স্কুল ও কলেজের ডিজিটাল হাজিরা সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে।

ইতোমধ্যে যেসকল শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা মেশিন স্থাপন করা হয়েছে তাদের আগামী ৯ জুলাইয়ের মধ্যে তথ্য পাঠাতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। বুধবার (১০ জুন) এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

নির্দেশনায় বলা হয়েছে, ‘ঢাকায় অবস্থিত কোন কোন শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) ডিজিটাল হাজিরা বাস্তবায়িত হয়েছে তার তথ্য নির্দিষ্ট ছকে ৯ জুলাইয়ের মধ্যে [email protected] ঠিকানায় পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

ছকে প্রথমে ক্রমিক নং দিয়ে পরে প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও ইআইআইএন নম্বর, প্রতিষ্ঠানের ধরণ (সরকারি/এমপিওভুক্ত/বেসরকারি এবং নিন্মমাধ্যমিক/মাধ্যমিক/স্কুল অ্যান্ড কলেজ/উচ্চমাধ্যমিক বা কলেজ উল্লেখ করতে হবে বলে ও নির্দেশনায় উল্লেখ্য করা হয়েছে। 

About Bangla Gov Jobs

Check Also

নেই চেয়ারম্যান ও সিনিয়র শিক্ষক, পরীক্ষা বর্জন ও আন্দোলন করছে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে হলো উচ্চশিক্ষা অর্জন করা। উচ্চশিক্ষা নিশ্চিতে সবথেকে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ। তবে এক্ষেত্রে অনেকটা ব্যতিক্রম গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়টিতে পর্যাপ্ত শিক্ষক না থাকার কারণে শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *