মাইক্রোসফটের ২০২২ ইমাজিন কাপে দেশের তরুণ উদ্ভাবকদের স্বীকৃতি অর্জন

২০২২ সাউথইস্ট এশিয়া নিউ মার্কেটস কম্পিটিশন এর ইমাজিন কাপের শীর্ষ দলগুলোর নাম ঘোষণা করেছে মাইক্রোসফট। শিক্ষার্থী ও তরুণ উদ্ভাবকদের জন্য এটি মাইক্রোসফটের ফ্ল্যাগশিপ প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বাংলাদেশি টিম থেকে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কোড_ক্র্যাকার১৯ এবং
শাহজালাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির টিমহাইমারডিঙার শীর্ষ ১২ পারফর্মারদের
তালিকায় স্থান দখল করেছে।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং এবং ডেটা অ্যানালিটিক্সের মতো অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিশ্বের কিছু গুরুত্বপূর্ণ সামাজিক এবং সাসটেইনিবিলিটি সংক্রান্ত সমস্যা সমাধানে শিক্ষার্থীদের সক্ষম করে তোলার লক্ষ্যে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফটের প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা ইমাজিন কাপ। এই বছরের প্রতিযোগিতায় বাংলাদেশ, ভুটান, ব্রুনাই, কম্বোডিয়া, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, লাওস এবং শ্রীলঙ্কার অংশগ্রহণকারীরা এসইএ নিউ মার্কেটস রিজিওনাল ফাইনালে আবেদনের জন্য বিবেচিত হয়েছেন।

২০২২ এসইএ নিউ মার্কেটস রিজিওনাল কম্পিটিশনে এই অঞ্চলের একশো’র বেশি শিক্ষার্থী উদ্ভাবকের টিম অংশগ্রহণ করে। তারা চারটি বিভাগে বৈশ্বিক চ্যালেঞ্জ সমাধানে প্রতিদ্বন্দ্বিতা করে:  আর্থ, এডুকেশন, হেলথ ও লাইফস্টাইল।

মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর মো. ইউসুপ ফারুক বলেন, “বিশ্বের ষ্টুডেন্ট ডেভেলপারদের চমৎকার টেকনোলজি সল্যুশন উদ্ভাবনে সহযোগিতা করাই মাইক্রোসফট ইমাজিন কাপ এর লক্ষ।” তিনি আরও বলেন, “আমরা মনে করি, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের উদ্যোক্তা। তাদের ভবিষ্যৎ সমৃদ্ধ করতে আমরা যেখানে সম্ভব বিনিয়োগ করতে চাই। আমাদের সকল রিজিওনাল ফাইনালিস্টকে তাদের অসাধারণ প্রকল্প এবং কঠোর পরিশ্রমের জন্য অভিনন্দন।”

টিমগুলো তাদের প্রকল্পের অগ্রগতি অব্যাহত রাখতে ১ হাজার মার্কিন ডলার নগদ পুরস্কার এবং ১ হাজার মার্কিন ডলার আজ্যুর গ্র্যান্ট লাভ করবেন। এছাড়াও টিম গুলো বিচারকগণ দের থেকে তাদের ফিডব্যাক গ্রহণ করবেন এবং তারা ইমাজিন কাপ ওয়ার্ল্ড ফাইনালস -এ অংশগ্রহণের পথে এগিয়ে যাবেন।

সাউথইস্ট এশিয়া নিউ মার্কেটস রিজিওনাল কম্পিটিশনের শীর্ষ ১২ টিম স্টার্টআপ হিসেবে সংশ্লিষ্ট ইন্ডাস্ট্রিতে প্রবেশের জন্য তাদের পণ্যের বিপণনযোগ্যতা বাড়াতে এবং নিজেদের সমাধানকে আরও উন্নত করতে একদল অভিজ্ঞ মেন্টরের সহায়তা লাভ করবেন।

সারা বিশ্বের শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফটের এই প্রতিযোগিতায় ১৬৩টি দেশের ২০ লাখের বেশি প্রতিযোগী নিজেদের জন্য বিশেষ কিছু তৈরিতে, নিজেদের কমিউনিটিতে পরিবর্তন আনতে এবং গত বিশ বছরে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে সক্ষম এমন সব উদ্ভাবনের জন্য সাইন আপ করেছে। ইমাজিন কাপ সম্পর্কে আরও বিস্তারিত জানতে অনুগ্রহ করে ভিজিট করুন https://www.imaginecup.com/

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *