বেসরকারি স্কুলে ভর্তির লটারি ফল প্রকাশ, ফলাফল দেখার পদ্ধতি

বেসরকারি স্কুলগুলোতে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির ডিজিটাল লটারির উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  আজ রবিবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টা ২৫ মিনিটে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম ভবন) এ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষাপ্রতিষ্ঠান-প্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা ওয়েবসাইট থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল জানতে পারবেন। লটারির ফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ হবে না, সেসব প্রতিষ্ঠানে মাউশির ২ ডিসেম্বরের পত্র অনুসরণ করে বাকি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

জানা গেছে, মহানগর ও জেলা পর্যায়ের দুই হাজার ৯০৭ বেসরকারি স্কুলে ৯ লাখ ৪০ হাজার আসনে ৩ লাখ ৬৮ হাজার ভর্তিচ্ছু আবেদন করেছেন। তারা ৭ লাখ ১৪ হাজার পছন্দক্রম দিয়েছেন। সে হিসাবে আগামী শিক্ষাবর্ষে বেসরকারি স্কুলগুলোতে প্রায় ছয় লাখ আসন ফাঁকা থাকার শঙ্কা রয়েছে।

লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ২১ থেকে ২৭ ডিসেম্বর বেসরকারি স্কুলে ভর্তি করা হবে। আর ২৮ থেকে ৩০ ডিসেম্বর অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

ফলাফল দেখার জন্য ভিজিট করুন: http://gsaext.teletalk.com.bd/gov-non/student/result-merit/

About Bangla Gov Jobs

Check Also

কত নম্বরে হবে এইচএসসি পরীক্ষা, জানালেন শিক্ষামন্ত্রী

২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নেবে ১৪ লাখ শিক্ষার্থী। কিন্তু বিষয় প্রতি পরীক্ষার সময় কতটুকু এবং কত নম্বরে হবে, তা নিয়ে দুঃশ্চিন্তায় ছিলো শিক্ষার্থী-অভিভাবকরা। হস্পতিবার সচিবালয়ে এসব প্রশ্নের উত্তর দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। যার ফলে স্পষ্ট হলো পরীক্ষার সময় ও নম্বর। ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীরা এমসিকিউ ২৫টির মধ্যে ১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *