বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে এসএসসি প্রোগ্রামে ভর্তির বিস্তারিত তথ্য

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) এসএসসি প্রোগ্রামে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের (১ম বর্ষ) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের অনলাইনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রদত্ত তথ্য পূরণ করে বিকাশ/রকেট/DBBL Nexus ডেবিট কার্ড/শিওরক্যাশ এর মাধ্যমে বাউবি নির্ধারিত ফি ও সংশ্লিষ্ট চার্জ প্রদান করতে হবে।

ট্রানজিকশন আইডি ও মোবাইল নম্বর নির্দিষ্ট স্থানে পূরণ করে Submit বাটনে ক্লিক করলে একটি SMS ও e-mail এ “payment successful” ম্যাসেজ পাওয়ার মাধ্যমে Online ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

Successful ম্যাসেজ পাওয়ার ক্ষেত্রে কোন রকম সমস্যা হলে তাৎক্ষণিকভাবে OSAPS হেল্পলাইন নম্বরে অবহিত করতে হবে।

প্রাপ্ত Temporary ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রদর্শিত পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত (সমন্বয়কারী কর্তৃক) সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদ এবং ০২ কপি পাসপোর্ট সাইজ ছবি স্ট্যাডি সেন্টারে সমন্বয়কারীর নিকট ০১/০৬/২০২১ থেকে ১৫/০২/২০২২ মধ্যে জমা দিতে হবে। অনলাইন আবেদন ও সনদপত্রসমূহ নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট স্ট্যাডি সেন্টারের সমন্বয়কারীর নিকট জমা প্রদানের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

ভর্তির যোগ্যতাঃ জেএসসি/অষ্টম শ্রেণি/সরকার স্বীকৃত সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

ওরিয়েন্টেশন ও টিউটোরিয়াল ক্লাশ শুরুর তারিখঃ 

অনলাইনে আবেদনের ওয়েবসাইটের ঠিকানাঃ http://osaps.bou.edu.bd

ভর্তি সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে হুবুহু তুলত দেওয়া হলোঃ

ওপেন স্কুল এস.এস.সি প্রোগ্রাম ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

 

[ভর্তি বিজ্ঞপ্তি ও আবেদন ফরম ডাউনলোড করুন]

About Bangla Gov Jobs

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির আবেদন শুরু ২২ মে , ক্লাস শুরু ০৩ জুলাই

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হবে আগামী ২২ মে। অনলাইনে আবেদন গ্রহণ চলবে ০৯ জুন পর্যন্ত। প্রার্থীদের অনলাইন আবেদন ফরম আগামী ১১ জুনের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। ০৩ জুলাই থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। অনার্স প্রফেশনাল ভর্তি কার্যক্রম শুরু ২২ সেপ্টেম্বর থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.