বাংলাদেশে এই প্রথম ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং অনলাইন ট্রেনিং নিয়ে আসলো বঙ্গীয়

আপনি কি মার্কেটিং করে ঘরে বসে আয় করতে চান? উত্তর যদি হয় “হ্যাঁ” তবে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। ঘরে বসে আয় করার ক্ষেত্রে যে কয়টি কাজের ক্ষেত্র বর্তমানে জনপ্রিয় হয়ে উঠেছে ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং তার অন্যতম। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সটি আসলে কি?

ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং হলো ডিজিটাল মার্কেটিংয়ের একটা বিশাল ক্ষেত্র।যেখানে অনলাইনকে ব্যবহার করে মার্কেটিং করা, পণ্য বা সার্ভিস বিক্রি করা হয়। ডিজিটাল মার্কেটিং করতে গেলে এই ডাটাগুলিকে সঠিকভাবে সাজিয়ে-গুছিয়ে তা কাজে লাগাতে হয়। অনেকেই কাজটি সঠিকভাবে সম্পন্ন করতে পারেন না। ফলে ডিজিটাল মার্কেটিং সেক্টরে ইনকামের পরিমাণ অনেকেরই খুবই কম হয়। তাই বঙ্গীয় নিয়ে এল বাংলাদেশের প্রথম ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্স, কোর্সটি সম্পূর্ণ করলে আপনি এই সেক্টরে একজন পরিপূর্ণ ডিজিটাল মার্কেটার হয়ে উঠবেন।

কাদের জন্য এই কোর্স?

সহজ কথায় নতুনদের জন্যে এই কোর্সটি। তবে যারা ইতিমধ্যেই ডিজিটাল মার্কেটিং শিখেছেন কিন্তু ইনকামের পরিমাণ অনেক কম তারা এই কোর্সটিতে যোগ দিতে পারেন। ফ্রিল্যান্সিং সেক্টরে যারা সবচেয়ে বেশি চাহিদাসম্পন্ন কাজটি শিখে মার্কেটপ্লেসে নামতে চান তাদের ক্ষেত্রে এই ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সের গুরুত্ব কোনো অংশেই কম নয়।

সেই সাথে যারা নতুন বিজনেস শুরু করেছেন তারাও সঠিক গাইডলাইন পেতে যোগ দিতে পারে এই গুরুত্বপূর্ণ কোর্সটিতে। মোটকথা মার্কেটিংয়ের সাথে সম্পর্কিত যেকোনো সেক্টরে সফল হতে চাওয়া প্রতিটি স্বপ্নবাজের জন্য এই কোর্স। ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সটি সবসময় ফ্রিল্যান্সিং জগতে আসা নতুন ফ্রিল্যান্সারদের এডভান্স লেভেলে নিয়ে যেতে শতভাগ সহায়ক ভুমিকা পালন করছে।

কি কি বিষয় থাকবে এই কোর্সে?
চলুন এবার জেনে নেওয়া যাক ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সটিতে কি কি থাকছে। আমি মনে করি কোর্সটিতে জয়েন হওয়ার পূর্বেই এ-সম্পর্কে জেনে নেওয়াটা খুবই জরুরি। তবে এ-কথা পুরোপুরি সঠিক যে ফ্রিল্যান্সিং সেক্টরের ডিজিটাল মার্কেটিংকে অর্থবহ করে তুলতে যা যা প্রয়োজন সবই শেখানো হচ্ছে এই কোর্সটির মাধ্যমে। কোর্সটিতে থাকা গুরুত্বপূর্ণ বিষয়গুলি হলো:

Data Drive Digital Marketing
Freelancing Bootcamp
Other Monetization
Ready To Start Freelancing
Troubleshooting & Success
Internet & Web
Web Analytics
Media Buying
SEO
SMM
Email Marketing
CRO
Automation
ASO
Funnel
Growth Hacking
Inbound Marketing

আশা করি বুঝতে পেরেছেন কোন কোন বিষয়গুলি নিয়ে সাজানো হয়েছে এবারের ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সটি! কোর্স করতে চাওয়া প্রতিটি শিক্ষার্থীদের জন্য কোর্সটিতে থাকবে সর্বমোট ৩০০ ঘন্টার উপরে কোর্স ভিডিও। প্রতিটি ভিডিওতে উপরে উল্লিখিত প্রতিটি বিষয়কে ভালোভাবে উপস্থাপন করা হয়েছে। এখন মার্কেটার যাতে বিগিনার থেকে শুরু করে এই সেক্টরে এডভান্স লেভেল পর্যন্ত পৌঁছাতে পারে, তার ব্যবস্থা করা হয়েছে৷

এই কোর্সটি কোথায় করবেন?
সবচেয়ে বড় সুবিধা হলো ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সটি করতে আপনাকে জ্যাম পেড়িয়ে সেন্টারে সেন্টারে দৌঁড়াতে হবে না। অনলাইনে ঘরে বসেই করা যাবে কোর্সটি। নিজের ফ্রি টাইমকে এক্ষেত্রে ভালোভাবে কাজে লাগানো যাবে। চাইলেই অফিস কিংবা ক্লাসের ব্রেট-টাইমেও Bongiyo.com এ গিয়ে কোর্সের রেকর্ডেড ভিডিওগুলো দেখে নিতে পারবেন।

এই কোর্সের বেনিফিট কি?
কোর্সটা করলেন! অথচ কোনো বেনিফিট পেলেন না, তা কি হয়! অবশ্যই না! চলুন জেনে নিই বঙ্গীয় কতৃক আয়োজিত এই ড্রিভেন ডিজিটাল মার্কেটিং কোর্সটির বেনিফিট কি!

নিজের ইচ্ছেমতো সময়ে ক্লাস করা
লাইফটাইম ভিডিওগুলি দেখে প্র্যাকটিস করার সুযোগ
1080p HD সুবিধার সাথে হাই কোয়ালিটির এডিটিং করা ভিডিও দেখে ক্লাস করার সুযোগ
নিয়মিত আপডেট করা কোর্স
পরিবর্তিত বিষয় পরবর্তীতে ভিডিওতে যুক্ত করে দেওয়া
প্রতি চ্যাপ্টার শেষে কুইজের ব্যবস্থা করা
কুইজ পরবর্তী অনলাইন সার্টিফিকেশনের ব্যবস্থা
সবসময় গ্রুপ সাপোর্ট নিশ্চিত থাকা

এই কোর্সটা কে করাবেন?
গত ৮ বছর ধরে ডিজিটাল মার্কেটিং সেক্টরে সফলতার সাথে কাজ করে আসা জনপ্রিয় ফ্রিল্যান্সার পিযুষ সাহা থাকছেন কোর্সটির লিড ট্রেইনার হিসেবে। বর্তমানে তিনি ডিজিটাল মার্কেটিং ট্রেইনার হিসেবে কাজ করছেন এবং পূর্বে তিনি গুগল বাংলাদেশের একাউন্ট স্ট্রাটেজিস্ট হিসেবে কাজ করেছেন।

ইতি কথা
বাংলাদেশে এই প্রথম ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং অনলাইন কোর্স নিয়ে আসার কারণে আশা করি আপনিও উপকৃত হবেন। একজন ফিউচার যোগ্য এবং ডিজিটাল মার্কেটিং এক্সপার্টের ক্ষেত্রে এই কোর্সটি হতে পারে সবচেয়ে বড় ট্রেইনিং মিশন!

About Bangla Gov Jobs

Check Also

লক্ষ টাকা আয় করুন এন্ড্রোয়েড এপ ডেভেলপ করে

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট বর্তমানে একটি স্মার্ট পেশা হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে অনেক প্রতিভাবান ব্যক্তিরা অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করে বিভিন্ন সেক্টরে কাজ করে ইনকাম করছেন লক্ষ লক্ষ টাকা তাও আবার প্রতিমাসে। চাইলে আপনিও অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন এর জন্য আপনাকে অবশ্যই বেশ কিছু এ বিষয়ে জানতে হবে এবং শিখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *