বশেমুরবিপ্রবির নারী সাংবাদিককে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেয়ার হুমকি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেয়ার হুমকির অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম ফাতেমা-তুজ-জিনিয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ক্যাম্পাস সাংবাদিকতায় যুক্ত জিনিয়া বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে গোপালগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই ছাত্রী।

জিডিতে জিনিয়া জানিয়েছেন, ‘শুক্রবার রাত ৮টা ৫ মিনিটের দিকে আমি ইসলামপাড়া থেকে রিকশাযোগে নবীনবাগ ফিরছিলাম। আনুমানিক রাত ৮টা ১৫ মিনিটে ডিসি অফিস এবং পৌরসভার মাঝের প্রধান সড়কে দুই ব্যক্তি বাইক নিয়ে জোরপূর্বক আমার রিকশার গতি রোধ করে। যাদের মধ্যে বাইকের পেছনে থাকা ব্যক্তির হাতে ব্যাডমিন্টন ছিল। এ সময় তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আমাকে বাইকে ওঠানোর চেষ্টা করে। পরিচয় জানতে চাইলে উল্টো আমাকে হুমকি দেয়। এ সময় আমি আত্মরক্ষার্থে দৌড়ে পাশের কাশফুল রেস্টুরেন্টে আশ্রয় নিই। এ পরিস্থিতিতে আমি নিরাপত্তা হীনতায় ভুগছি।’

জিনিয়া বলেন, কারা এ ধরনের কাজ করেছে সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। তবে সাংবাদিকতা পেশায় যুক্ত থাকায় অনেক সময় অনেকের বিরুদ্ধেই সংবাদ লেখা হয়। তাদের মধ্যে থেকে কেউ এ ধরনের কাজ করে থাকতে পারে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ওই শিক্ষার্থী সাধারণ ডায়েরি করার পরপরই আমরা সেখানে পুলিশ পাঠিয়েছিলাম। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

বশেমুরবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. রাজিউর রহমান বলেন, আমরা ঘটনাটি জেনেছি। ওই শিক্ষার্থী আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

About Bangla Gov Jobs

Check Also

মোটরসাইকেল চালানো নিয়ে বৈশ্বিক মানসম্পন্ন প্রশিক্ষণ পাবেন ২০০০ ডিস্ট্রিবিউটর ফিল্ড ফোর্স সদস্য

মানুষের সুরক্ষা নিশ্চিতে দায়িত্বশীলভাবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে নিজেদের প্রতিশ্রুতির অংশ হিসেবে ‘ডিস্ট্রিবিউশন হাউজ ফিল্ড ফোর্সের জন্য আত্মরক্ষামূলক মোটরবাইক প্রশিক্ষণ’ কর্মসূচি চালু করেছে গ্রামীণফোন। বিডিমোটরসাইক্লিস্টের সহযোগিতায় এ কর্মসূচিটি ডিজাইন করেছে প্রতিষ্ঠানটি। বৈশ্বিক মানসম্পন্ন এ প্রশিক্ষণ কর্মসূচির লক্ষ্য তিনটি ধাপে ৬৫টি সেশনে দুই হাজারেরও বেশি সেলস এক্সিকিউটিভ ও সুপারভাইজারদের মোটরবাইক চালানোর কৌশল, দক্ষতা ও সড়ক নিরাপত্তার ক্ষেত্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *