পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে: ইউজিসি

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের সুবিধার্থে এবং সেশন জ্যাম কমাতে অনলাইনে পরীক্ষা নেওয়ার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

অনলাইনে পরীক্ষা আয়োজনের বিষয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে এক বৈঠক শেষে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক কাজী শহিদুল্লাহ বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা আন্তর্জাতিক মান বজায় রেখে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইনে পরীক্ষা নেওয়ার অনুমতি দিতে সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি জানান, বিশ্ববিদ্যালয়গুলো তাদের অ্যাকাডেমিক কাউন্সিল বা সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে পরামর্শের পর অনলাইনে পরীক্ষা নিতে পারবে। বৈঠকে সব বিশ্ববিদ্যালয়ই অনলাইন পরীক্ষা আয়োজনের বিষয়ে সম্মত হয়েছে বলে অধ্যাপক কাজী শহিদুল্লাহ জানান।

অনলাইন পরীক্ষা নেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় খসড়া গাইডলাইন তৈরি করতে একটি কমিটি গঠন করেছে। কমিটি এ বৈঠকে তাদের তৈরি গাইডলাইন উপস্থাপন করে। কমিটির অন্যতম সদস্য ও ইউজিসির সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর জানান, শিগগিরই তারা এই গাইডলাইন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবেন।

About Bangla Gov Jobs

Check Also

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলায় নারীর প্রতি অবিচার, বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন

রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণ মামলায় জড়িত আপন জুয়েলার্সের মালিকের ছেলে সহ পাঁচ আসামিকে খালাস দেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার। ঘটনাটির পুনরায় তদন্তের দাবি ও নারী বিচারেকের বক্তব্যের নিন্দা জানিয়ে মানববন্ধন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। আজ সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *