নারী দিবস উদযাপনে ক্যাম্পেইন চালু করলো লাইকি

আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষ্যে জনপ্রিয় শর্ট-ভিডিও তৈরি ও শেয়ারের অ্যাপ লাইকি এক উদ্ভাবনী ক্যাম্পেইন চালু করেছে। এ ক্যাম্পেইনের মাধ্যমে প্রতিষ্ঠানটি নারীদের মত প্রকাশ, সৃজনশীলতা প্রদর্শন এবং নারীত্ব উদযাপনের সুযোগ তৈরি করেছে।

চলতি বছরের প্রতিপাদ্য ‘#ব্রেকদ্যবায়াস’ -কে সামনে রেখে আগামী ৮ মার্চ পালিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক ক্ষেত্রে অবদান রাখার জন্য সকল নারীদের প্রতি সম্মান জানাতে প্রতি বছর এই দিবস পালন করা হয়। এই দিবসের সাথে একাত্মতা প্রকাশ করে, সকল নারীকে তাদের অধিকার আদায় ও সমতা অর্জনের উদ্দেশ্যে এগিয়ে যেতে অনুপ্রাণিত করার লক্ষ্যে লাইকি এই ক্যাম্পেইনের আয়োজন করেছে।

৩ মার্চ থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনটি চলবে ১৬ মার্চ পর্যন্ত। ক্যাম্পেইন চলাকালীন, শুধুমাত্র লাইকির নারী ব্যবহারকারীদের জন্য বিভিন্ন হ্যাশট্যাগ কার্যক্রম থাকবে। ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদেরকে অবশ্যই ৪টি হ্যাশট্যাগের মধ্যে কমপক্ষে ২টির মাধ্যমে অংশগ্রহণ করতে হবে ( #উইমেন্সডে২০২২ , #রোরউইমেন , #ফাইটব্যাক ও #গিফটসফরহার )।

এখানেই শেষ নয় – অংশগ্রহণকারীদের জন্য পুরস্কারের ব্যবস্থাও রয়েছে। প্রথম সপ্তাহে পোস্ট করা ভিডিওর মধ্যে সর্বোচ্চ লাইক পাওয়া শীর্ষ ১০০টি ভিডিও একসাথে ৩এম ট্রাফিক শেয়ার করবে (মোট ১০০টি ভিডিও), আর দ্বিতীয় সপ্তাহে পোস্ট করা ভিডিওর মধ্যে সর্বোচ্চ লাইক পাওয়া শীর্ষ ৫০টি ভিডিও একসাথে ১.৫এম ট্রাফিক শেয়ার করার সুযোগ পাবে (মোট ৫০টি ভিডিও)। এছাড়াও, প্রতিটি হ্যাশট্যাগ ক্যাটাগরিতে সেরা ভিডিও বানানো ৫ জন নন-ক্রিয়েটর অ্যাকাউন্ট লাইকি’র বিশেষ ব্যাকড্রপ বা ক্যাপ (মোট ২০ জন বিজয়ী) পাবে।

এ প্রসঙ্গে হেড অব লাইকি গ্লোবাল অপারেশনস গিবসন ইউয়েন বলেন, “সৃষ্টির শুরু থেকেই, নারীরা সমাজকে জীবনধারণের জন্য আরো উন্নত করে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রতি বছর আমরা আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করি সেইসব নারীদের স্বীকৃতি দিতে, যাদের ভূমিকা সবসময় বলার উর্দ্ধেই রয়ে যায়। এই উপলক্ষকে কেন্দ্র করে লাইকি নারীদের প্রতি শ্রদ্ধার প্রতীক স্বরূপ তাদের জন্য নিজ নিজ সৃজনশীলতার প্রকাশ ঘটাতে বিশেষ ক্যাম্পেইনটি নিয়ে এসেছে।”

“এটা অস্বীকার করার উপায় নেই যে, নারীরা আত্মশক্তিতে অদম্য এবং তারা চাইলে যেকোনো কিছুই অর্জন করতে পারেন। আমি লাইকিকে ধন্যবাদ জানাই তাদের ক্যাম্পেইনের মাধ্যমে সেই সব নারীদেরকে উৎসাহিত করার জন্য, যাদের মুক্তি ও স্বাধীনতার জন্য সংগ্রাম করে যাওয়ার দৃঢ় সংকল্প রয়েছে”, মন্তব্য করেন লাইকি’র একজন ইনফ্লুয়েন্সার এবং কেওএল আফসানা মিম।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে লাইকি ৩ জন নারী কেওএলকে তাদের প্ল্যাটফর্মে ইনফ্লুয়েন্সার হিসেবে অবদান রাখার জন্য এবং অন্যদের নিজেদের সুপ্ত প্রতিভা প্রকাশে অনুপ্রাণিত করার জন্য স্বীকৃতি প্রদান করেছে। পুরস্কারপ্রাপ্ত ইনফ্লুয়েন্সাররা হলেন – আফসানা মিম , বর্ষা এবং সূচনা ইসলাম ।

About Bangla Gov Jobs

Check Also

মাতৃভাষার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশে ব্যবহারকারীদের জন্য লাইকি’র #ল্যাঙ্গুয়েজডে২০২২ ক্যাম্পেইন চালু

একুশে ফেব্রুয়ারি সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে, লাইকি #ল্যাঙ্গুয়েজচ্যালেঞ্জ চালু করে, যেখানে বাংলাদেশের আঞ্চলিক ভাষাগুলোকে সবার সামনে তুলে ধরা হয়। ক্যাম্পেইনটি চালু হওয়ার পর থেকে সর্বমোট তিনশ’রও বেশি পোস্ট আপলোড করা হয়, যেখানে ১ হাজার চারশ’রও বেশি ফলোয়ার সম্পৃক্ত হয় এবং ঐদিন এ হ্যাশট্যাগ চ্যালেঞ্জটি প্রায় চারলাখ ভিউয়ারশিপ অর্জন করে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *