Breaking News

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপাচার্য ড. নজরুল ইসলাম এর যোগদান

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর নতুন উপ- উপাচার্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. নজরুল ইসলাম । আগামী ৪ বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছেন নর্দান বিশ্ববিদ্যালয়ের আচার্য ও মহামাণ্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এটি গত ১লা নভেম্বর থেকে কার্যকর হয়েছে।

অধ্যাপক ড. ইসলাম ২৮ বছরের দীর্ঘ শিক্ষকতা জীবনে বাংলাদেশের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ-সাউথ ইউনিভার্সিটি, ইস্ট- ওয়েস্ট ইউনিভার্সিটি, এবং ইস্টার্ন ইউনিভার্সিটি অন্যতম।এছাড়া তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানে বিশিষ্ট গবেষক ও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দেশের একজন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক।

প্রফেসর নজরুল ইসলাম এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, থাইল্যা- থেকে ২০০২ সালে পিইচডি ডিগ্রি এবং ১৯৯৮ এমবিএ ডিগ্রি গ্রহণ করেন। এরপূর্বে ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.কম এবং ১৯৮৬ সালে একই বিশ্ববিদ্যালয় বি.কম(অনার্স) ডিগ্রী নেন।

তাঁর লেখা আর্টিকেলসমূহ বিভিন্ন বিখ্যাত জার্নালে প্রকাশিত হয়েছে। এছাড়াও দেশে বিদেশে বিভিন্ন ফোরামে তিনি তাঁর গবেষণালব্ধ পেপারস উপস্থাপন করেছেন।

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published.