নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ আইসিটি এন্ড সফট স্কিল ডেভেলোপমেন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে কলেজ ও স্কুলের শিক্ষকদেরকে অনলাইন শিক্ষাদানের উপযুক্ত ব্যবহার নিশ্চিত এবং দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ১২ ডিসেম্বর ২০২০, শনিবার নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর স্থায়ী ক্যাম্পাসে আইসিটি এন্ড সফট স্কিল ডেভেলোপমেন্ট এর উপর প্রশিক্ষণ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন শিক্ষা বিস্তার ও তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে প্রশিক্ষিত শিক্ষক গড়াই এই ওয়ার্কশপের মূল লক্ষ্য। রাজধানীর উত্তরা, কাওলা, দক্ষিণখান ও পূর্বাচল এলাকার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষকরা দিনব্যাপী ওয়ার্কশপে অংশ গ্রহন করেন। অনলাইন টিচিং পদ্ধতি, প্রযুক্তির সঠিক ব্যবহার, সফট স্কিল নিয়ে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহর সার্বিক নির্দেশনায় এবং তত্ত্বাবধানে প্রশিক্ষণ কর্মসূচী পরিচালনা করা হয়।

উক্ত ওয়ার্কশপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম (ডি), ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ইকরামুল ইসলাম, রেজিস্ট্রার কমডোর এম, মুনিরুল ইসলাম, (অব.) বিএন, আমিরজান কলেজের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটির একাডেমিক উপদেষ্টা মো. জিল্লুর রহমান ও সালেহা স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল এম. নজরুল ইসলাম। এছাড়া, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যুগোপযোগী এ ধরণের প্রশিক্ষণ আয়োজন করার জন্য নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নর্দান ইউনিভার্সিটির চলমান শিক্ষা কার্যক্রমের প্রশংসা করেন অংশগ্রহণকারী শিক্ষকরা।

About Bangla Gov Jobs

Check Also

অভিযোগ ও অসন্তোষে জর্জরিত বশেমুরবিপ্রবির বিজয় দিবস হল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলের বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ ও অসন্তোষ প্রকাশ করেছেন হলের সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে কথা বলে জনা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুদানে হলে যে সংস্কারকাজ হয়েছে তাতে তারা সন্তুষ্ট নন। এছাড়া, হলের গণরুমের পরিবেশ, খাবারের মানসহ বিভিন্ন বিষয় নিয়েও অভিযোগ রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *