দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ৩০ বছরে পদার্পন করলো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি। বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ১৬ জানুয়ারি শনিবার আইইউবিএটির নিজস্ব ক্যাম্পাসে ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর মাস ব্যাপী অনুষ্ঠান উদ্বোধন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইবিএ এর সাবেক পরিচালক শিক্ষাবিদ ড. এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে আইইউবিএটি প্রতিষ্ঠা করেন।বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সবুজে ঘেরা একমাত্র বিশ্ববিদ্যালয় রাজধানীর উত্তরায় ২০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান জুবের আলিম এবং উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছিল আইইউবিএটি। পুরো ক্যাম্পাসজুড়ে জমকালো আলোকসজ্জা করা হয়। এছাড়াও ১৬ জানুয়ারি থেকে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী উদযাপন করা হবে।

আজ সকাল ৯টায় আইইউবিএটির ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন। আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান এবং প্রথম উপ-উপাচার্য অধ্যাপক মাহমুদা খানমের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান স্মৃতিচারণ এবং দেশের উচ্চ শিক্ষায় আইইউবিএটির অবদানের কথা তুলে ধরে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, উপ-উপাচার্য অধ্যাপক ড.হামিদা আখতার বেগম,রেজিস্ট্রার অধ্যাপক মো: লুৎফর রহমান সহ অন্যান্য অধ্যাপকগণ। এ সময় সবার অংশ গ্রহণে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

উল্লেখ্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পথিকৃৎ বিশ্ববিদ্যালয়টি দেশে প্রথম বিবিএ, হোটেল ম্যানেজমেন্ট এবং বেসরকারিভাবে প্রথম অ্যাগ্রিকালচার, নার্সিং ও মেকানিক্যাল ইঞ্জিয়ারিং প্রগ্রাম চালু করে। বর্তমানে ছয়টি অনুষদের অধীনে ১১টি বিভাগে বিশ্ববিদ্যালয়টিতে পড়ালেখা করছেন হাজার হাজার শিক্ষার্থী।

About Bangla Gov Jobs

Check Also

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলায় নারীর প্রতি অবিচার, বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন

রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণ মামলায় জড়িত আপন জুয়েলার্সের মালিকের ছেলে সহ পাঁচ আসামিকে খালাস দেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার। ঘটনাটির পুনরায় তদন্তের দাবি ও নারী বিচারেকের বক্তব্যের নিন্দা জানিয়ে মানববন্ধন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। আজ সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *