দায়িত্ব নিল সেইভ কুবি-র নতুন কমিটি

স্টুডেন্টস এগেইনেস্ট ভায়োলেন্স এভরিহয়ার’ (সেইভ) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) চ্যাপ্টারের ২০২০-২১ সেশনের নতুন নির্বাহী কমিটি গঠিত হয়েছে। আগামী এক বছরের জন্য ১২ সদস্য বিশিষ্ট নতুন কমিটির কো-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের সুপন সুত্রধর এবং জেনারেল সেক্রেটারি হিসেবে ২০১৭-১৮ সেশনের লোক প্রসাশন বিভাগের সাইয়েদা রোকেয়া।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকাল পাঁচটায় সেইভ-এর উদ্যোগে ‘সেইভ ইয়ুথ প্রেসিডেন্সিয়াল কমিটি’ শিরোনামে আয়োজিত এক ভার্চুয়াল মিটিংয়ে এ কমিটি ঘোষণা করেন সেইভ কুবি চ্যাপ্টার মডারেটর ও কুবি লোক প্রসাশন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণা কুমার সাহা এবং একই বিভাগের প্রভাষক মিসকাত জাহান। এসময় সেইভের বারোটি চ্যাপ্টারের কমিটি ঘোষণা করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্ব স্ব মডারেটরগণ।

কমিটির অন্যান্যরা হলেন টিম লিড ইয়ুথ ডিজএবিলিটি এন্ড ইনক্লুশন মোঃ সাইদুর রহমান, টিম লিড ইয়ুথ ভয়েস টিম মোঃ তাজুল ইসলাম, টিম লিড ইয়ুথ এম্পয়ইএবিলিটি নাজমুল হক সাকিব, টিম লিড কানেক্টিং ডট’স জাহেদুল ইসলাম, টিম লিড ইভেন্ট এন্ড আউটরিচ ইয়ামিন আখন্দ , টিম লিড ইয়ুথ মিডিয়া আনিসুর রহমান , টিম লিড শি লিড’স ফারজানা মিম আশরাফি, টিম লিড ক্যাম্পাস রেসিলিয়েন্স রাকিব হাসান, টিম লিড ইয়ং মাইন্ড’স মহিউদ্দিন হাসান এবং টিম লিড ইয়ুথ ডেমোক্রাসি হিসেবে মেহেদী হাসান তানিম।

কমিটি ঘোষণা শেষে মনোনীত সকল কো-প্রেসিডেন্টরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন সেইভ ইয়ুথ বাংলাদেশ-এর ‘কান্ট্রি ডিরেক্টর’ সিলিয়া প্যাসিলিনা এবং ন্যাশনাল মডারেটর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম। উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে সেইভ বাংলাদেশে কাজ শুরু করে। এটি তরুণদের জন্য একটি ভিন্নধর্মী প্লাটফর্ম যেখানে শান্তির প্রচার, সহিষ্ণুতা ও বৈচিত্র্যতার প্রতি সম্মান এবং গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে কাজ করে। এছাড়া সকল প্রকার সংঘাতের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে আসছে সেইভ। সংগঠনটি শিক্ষার্থীদের নেতৃত্ব ও সক্ষমতা উন্নয়নে ভূমিকা রাখছে।

এ পর্যন্ত সেইভের উদ্যোগে দেশের বারোটি বিশ্ববিদ্যালয়ে মোট প্রায় ১০০টিরও বেশি কর্মশালা ও বিভিন্ন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। এতে প্রায় হাজারেও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ সেইভের ১২ (বারোটি) চ্যাপ্টার (কমিটি) কাজ করে যাচ্ছে।

About Bangla Gov Jobs

Check Also

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলায় নারীর প্রতি অবিচার, বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন

রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণ মামলায় জড়িত আপন জুয়েলার্সের মালিকের ছেলে সহ পাঁচ আসামিকে খালাস দেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার। ঘটনাটির পুনরায় তদন্তের দাবি ও নারী বিচারেকের বক্তব্যের নিন্দা জানিয়ে মানববন্ধন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। আজ সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *