Breaking News

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা জানুয়ারিতে

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে স্নাতক (সম্মান) স্থগিত পরীক্ষাগুলো আগামী জানুয়ারিতে নেয়ার প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। চলমান করোনা পরিস্থিতির অবনতি না হলে জানুয়ারির ১০ তারিখের পর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্টরা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং এর অধিভুক্ত বিভিন্ন কলেজের চতুর্থ বর্ষে ২ লাখ ২৫ হাজার শিক্ষার্থী ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার অপেক্ষায় রয়েছেন। চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আগ পর্যন্ত মোটা দাগে পাঁচটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হলেও করোনার কারণে পরে সে পরীক্ষা স্থগিত হয়ে যায়। এই অবস্থায় চাকরিসহ নানা প্রতিযোগিতামূলক পরীক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন এসব শিক্ষার্থীরা। তাদের কথা চিন্তা করে অবশিষ্ট পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, আমরা পরীক্ষার সময়সূচি তৈরির কাজ শেষ করে ফেলেছি। সারা দেশের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা আয়োজনের প্রস্তুতি চলছে। করোনা পরিস্থিতির অবনতি না হলে জানুয়ারি মাস থেকেই পরীক্ষা শুরু হবে।

About Bangla Gov Jobs

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের বিবিএ প্রফেশনাল ১ম এবং ৩য় সেমিস্টার পরীক্ষার সময়সূচী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ২০২০ সালের বিবিএ (প্রফেশনাল) ১ম বর্ষের ১ম সেমিস্টার এবং বিবিএ (প্রফেশনাল) ২য় বর্ষের ৩য় সেমিস্টার পরীক্ষার সময়সূচী প্রকাশিত হয়েছে। প্রকাশিত সময়সূচী অনুসারে ১ম বর্ষের ১ম সেমিস্টার পরীক্ষা আগামী ১২ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে এবং ২য় বর্ষের ৩য় সেমিস্টার পরীক্ষা আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হবে। সময়সূচীতে উল্লেখিত দিনগুলিতে সকাল ০৯ টা থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *