চট্টগ্রাম জামেয়া পরিদর্শনে ইন্ডিয়ান হাই কমিশনার জনাব শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী

অদ্য ২০ ফেব্রুয়ারী ২০২২ খ্রি. রবিবার সকাল ১১.০০ টায় ইন্ডিয়ান হাই কমিশনার অব বাংলাদেশ, ঢাকা জনাব শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী এশিয়াখ্যাত সুন্নি প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রাম পরিদর্শন করেন। পরিদর্শনকালে জামেয়ার আইসিটি, মাল্টিমিডিয়া ক্লাশ, বিজ্ঞানাগার, বিশাল লাইব্রেরী ও ভৌত অবকাঠামো দেখে তিনি অভিভূত হন। মাদরাসা পরিদর্শন শেষে জামেয়ার অধ্যক্ষ অফিসে অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। জনাব হাই কমিশনার তাঁর বক্তব্যে বলেন, হিন্দুল অলী, খাজায়ে খাজেগান খাজা গরীব নেওয়াজ আজমীরি সনজীরি (রহ.) এর প্রতি ভক্তি ও শ্রদ্ধার কারণে আমি ব্যক্তিগতভাবে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা, ষোলশহর, চট্টগ্রামকে ভালবাসি বিধায় ২য় বার পুনঃরায় পরিদর্শনে আসলাম।

সভায় উপস্থিত ছিলেন সহকারী হাই কমিশনার চট্টগ্রাম জনাব ড. রাজিব রঞ্জন, ফাস্ট সেক্রেটারী জনাব উদুদ জা, চট্টগ্রাম মেট্টোপলিটন উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব শাহ আলম, আনজুমানের এসিস্টেন্ট সেক্রেটারী গিয়াস উদ্দিন শাকের, গাউসিয়া কমিটি বাংলাদেশ এর যুগ্ম- মহাসচিব ও করোনী রোগী সেবা ও দাফন-কাফন বিষয়ক প্রধান সমন্বয়ক আলহাজ্ব মুহাম্মদ মোসাহেব উদ্দিন বখতিয়ার, চট্টগ্রাম মাহনগর গাউসিয়া কমিটি বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আবদুল্লাহ, গণিত শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি প্রভাষক জনাব মুহাম্মদ মাহবুবুর রহমান।

আনজুমান ট্রাস্টের সেক্রেটারী জেনারেল জনাব আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, প্রখ্যাত সুফী সাধক, গাউসে জমান আল্লামা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (রহ.) এ জামেয়া প্রতিষ্ঠা করেন। তারঁই অবদানে জামেয়ার হাজার হাজার ছাত্র বর্তমান ফিতনার জমানায় আহলে সুন্নাত ওয়াল জমাত তথা নবী-ওলী, গাউস, কুতুব-আবদালগণের আক্বীদা ও মতাদর্শের উপর অটল থেকে বিশ্বব্যাপী সুন্নিয়তের খেদমতে জোরদার ভুমিকা পালন করে যাচ্ছেন। তিনি ভারত বাংলাদেশের মধ্যে মধুর সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের সার্বিক সহযোগিতা বাঙ্গালী জাতি আজীবন স্মরণ রাখবে।

অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান ভারতবর্ষের সংখ্যালঘু মুসলমানদের জানমালের হেফাজতে ইন্ডিয়ান হাই কমিশনার মহোদয়ের আন্তরিক ভুমিকা কামনা করেন। অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী ইন্ডিয়ান হাই কমিশনারের নিকট অনুরোধ করেন যে, আমাদের (জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার) মেধাবী ও যোগ্য শিক্ষার্থীরা স্কলারশীপ নিয়ে মিশর জামে আযহার বিশ্ববিদ্যালয়, মালেশিয়া আর্ন্তজাতিক মালই ইউনিভার্সিটি ও মদিনা ইউনিভার্সিটিসহ বিশ্বের আর্ন্তজাতিক মানের উন্নত বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার সুযোগ পায়।

ভারত আমাদের পাশ্ববর্তী দেশ ভারতের আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় গুলোতে স্কলারশীপসহ আমাদের মেধাবী ও যোগ্য শিক্ষার্থীদেরকে লেখাপড়া করার সুযোগ প্রদান করা হলে উভয় দেশের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে এবং ছাত্রদের ভবিষ্যত আরো বেশী আলোকিত হবে।

পরিশেষে অধ্যক্ষ মহোদয় গোটা বিশ্বের মজলুম মুসলমানের জানমাল-ইজ্জত-আবরু রক্ষা এবং বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস হতে বিশ্ববাসীকে রক্ষার জন্য মহান রাব্বুল আলামীনের দরবারে মুনাজাত করেন।

About Bangla Gov Jobs

Check Also

১৪ তম সহকারী জজ নিয়োগ পরীক্ষায় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীদের দূর্দান্ত সাফল্য

২১ এপ্রিল চতুর্দশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) সহকারী জজ পরীক্ষার মেধাতালিকা প্রকাশিত হয়েছে। এতে নিজেদের মেধা দিয়ে জায়গা করে নিয়েছেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের আইন বিভাগের তিন শিক্ষার্থী। ১৪তম বিজেএস এ দূর্দান্ত সাফল্য অর্জনকারী নর্দান বিশ্ববিদ্যালয়ের এই তিন শিক্ষার্থী হলেন ২৭তম ব্যাচের সোহানুর রহমান সোহাগ, ১৮তম ব্যাচের আব্দুল মান্নান এবং নোভা নুসরাত। সোহানুর রহমান সোহাগের মেধাতলিকায় …

Leave a Reply

Your email address will not be published.