চট্টগ্রাম জামেয়া পরিদর্শনে পবিত্র মদিনা শরীফের বদরের শাইখ আবু আয়ুব মুহাম্মদ মুবারক সুবতী

পবিত্র মদিনা শরীফ বদর এলাকার তাফসির বিশারদ শাইখ আবু আয়ুব মুহাম্মদ মুবারক সুবাতী অদ্য ১১ নভেম্বর ২০২১ খ্রি. বৃহষ্পতিবার কয়েকজন সফর সঙ্গীসহ এশিয়া বিখ্যাত দীনী শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে জামেয়া অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শাইখ আবু আয়ুব মুহাম্মদ মুবারক সুবতী জামেয়ার শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন উপমহাদেশে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের আক্বীদা বিস্তারে কুত্ববুল ইরশাদ আল্লামা সৈয়দ আহমদ শাহ্ সিরিকোটি (রাহ.) কর্তৃক প্রতিষ্ঠিত জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা ইসলামি শিক্ষা বিস্তারে বিশাল খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন। যার বাস্তব প্রতিফলন দৃশ্যমান।

এ মাদরাসা ইসলামী শিক্ষা বিকাশের পাশাপাশি মাযহাবে হানাফী’র বিস্তারে অসাধারণ অবদান রেখে যাচ্ছে। পরবর্তীতে তার বংশপরম্পরা শায়খদের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় ও আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের পরিচালনায় এ মাদরাসা যুগপোযোগী সমৃদ্ধ হয়ে আসছে। তিনি অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সারগর্ভ বক্তৃতা শুনে মুগ্ধ হন। তিনি জামেয়ার ছাত্রদেরকে তাকওয়া অবলম্বন এবং ধৈর্য্য ধারনের প্রতি গুরুত্বারোপ করেন। 

সভায় সম্মানিত অতিথিকে সুদুর মদিনা শরীফ থেকে বাংলাদেশে বিশেষত: জামেয়া পরিদর্শনে আসার জন্য কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, মুফাসসির মাওলানা কাজী মুহাম্মদ ছালেকুর রহমান আলক্বাদেরী, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আযহারী, মাওলানা সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দিন আযহারী, মাওলানা ক্বারী মোহাম্মদ আনোয়ারুল ইসলাম প্রমুখ। 

পরিশেষে দেশ-জাতি ও বিশ্বের সকল মজলুম মুসলমানের মঙ্গল কামনা করে মুনাজাত করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী।

About Bangla Gov Jobs

Check Also

অভিযোগ ও অসন্তোষে জর্জরিত বশেমুরবিপ্রবির বিজয় দিবস হল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলের বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ ও অসন্তোষ প্রকাশ করেছেন হলের সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে কথা বলে জনা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুদানে হলে যে সংস্কারকাজ হয়েছে তাতে তারা সন্তুষ্ট নন। এছাড়া, হলের গণরুমের পরিবেশ, খাবারের মানসহ বিভিন্ন বিষয় নিয়েও অভিযোগ রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *