“গাউসে পাক রহ:এর নেক নজরে চোর আবদাল হয়েছে” -অধ্যক্ষ মুফতি সৈয়্যদ অছিয়র রহমান আলকাদেরী

৪ ডিসেম্বর ২০২১ইং শনিবার বায়েজিদ থানার অর্ন্তগত শীতলঝর্ণা আ/এলাকাস্থ মসজিদ-এ রহমানিয়া গাউসিয়ায় পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম ও আলহাজ্বা সৈয়দা সাখিনা খাতুনের ওফাত বার্ষিকী উপলক্ষে বাদে আসর হতে খতমে কুরআন মজিদ, খতমে গাউসিয়া শরীফ ও আজিমুশশান মিলাদ মাহফিল জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতিয়ে আহলে সুন্নাত, আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরীর সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে।

সভাপতির বক্তব্যে -আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী বলেন- গাউসে পাক, পীরানে পীর আব্দুল কাদের জিলানি রহ;র অসংখ্য কেরামতের মধ্যে অন্যতম হলো -তাঁর উসিলায় হাজার হাজার বিধর্মী ঈমান, ইসলামের আশ্রয়ে এসেছে।

তাঁর আকর্ষণে অনেক বেনামাজি, শরাবী,লম্পট তাহাজ্জুদ গুজার হয়েছেন,অসংখ্য দিশেহারা পথভ্রষ্ট আল্লাহ ও রাসুলের প্রেমিক হয়েছেন এবং বেলায়তের মক্বাম অর্জন করেছেন।সর্বোপরি তাঁর নেক নজরে চোর আবদালে পরিণত হয়েছে।সুতরাং গাউসে পাকের প্রতি মুহাব্বত ভালোবাসা আল্লাহ ও রাসুলের প্রতি ভালবাসার নামন্তর। সকল ঈমানদার মুসলমানদের কে গাউসে পাকসহ হক্কানী অলিয়ে কামেলের আদর্শ,চরিত্র অনুসরনের জন্য তিনি আহবান জানান।

এতে গাউসে পাক বড়পীর আব্দুল কাদের জিলানির বর্ণ্যাঢ্য জিবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন- জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার আরবী প্রভাষক মাওলানা হাফেজ সৈয়দ আজিজুর রহমান আলকাদেরী, নজিরিয়া নঈমিয়া মাহমুদিয়া ফাজিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা সৈয়দ নুর মুহাম্মদ আল কাদেরী ও মাওলানা মুহাম্মদ মুস্তাক আহমদ প্রমুখ।

বক্তারা বলেন-গাউসে পাক ছিলেন দ্বীনের সাহায্যকারি বা দ্বীনকে পুনঃজীবন দানকারী তথা তিনি ইসলামকে বিভ্রান্তি ও কুলুষিত হতে রক্ষা করেছেন। মানুষকে সুপথে এনেছেন ও ইসলামের পথে জীবন-যাপনের শিক্ষা দিয়েছেন।

এতে আরো উপস্থিত ছিলেন- গাউসিয়া কমিটি বাংলাদেশ বায়েজিদ থানা শাখার সেক্রেটারি আলহাজ্ব হাবিবুর রহমান সর্দার, আলহাজ্ব সৈয়দ আব্দুর রহমান, মাওলানা হাফেজ সৈয়দ মনসুর, মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন, মাওলানা সাইফুল হক কাদেরী, সৈয়্যদ আরিফুর রহমান, সৈয়্যদ আহসান, মাওলানা মুহাম্মদ আবু সুফিয়ান, শায়ের আব্দুর রহমান, সাইফুল ইসলাম সাইফি ও সৈয়দ মুহাম্মদ খলিলুর রহমান।

উক্ত মাহফিলে অসংখ্য উলামায়ে কেরাম ও দ্বীনদার মুসল্লিগণ অংশগ্রহণ করেন।

পরিশেষে-মিলাদ-কিয়াম, দোয়া-মুনাজাত বিশেষত মহামারী করোনা ও অমিক্রন ভাইরাস হতে বাংলাদেশসহ গোটা বিশ্বের নেজাত ও মুক্তি কামনা করে তাবরুক বিতরণের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published.