কুবির সমাজ গবেষণা দল এর উদ্যোগে শিক্ষক ও সমসাময়িক চিন্তাবিদদের যুক্ত করে ওয়েব সেমিনারের আয়োজন

বিশ্বব্যাপী ছড়ি ঘুরানো করোনাভাইরাসের দাপটে ভীত-স্বন্ত্রস্ত, ঘরবন্দী সবাই। আটকে গেছে ক্লাশের পাঠ। থেমে গেছে জ্ঞানের চর্চা। ঘরবন্দী এই সময়ে সমসাময়িক বিষয়ে চিন্তা আর আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদের মগজাস্ত্রে শান দিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দল (Social Research Group) নিয়েছেন ভিন্ন উদ্যোগ।

ভার্চুয়াল আলোচনার প্লাটফর্ম জুমে দেশের বিখ্যাত শিক্ষক ও সমসাময়িক চিন্তাবিদদের যুক্ত করে তারা ওয়েব সেমিনার (ওয়েবনার) এর আয়োজন করছেন। সেখানে বিভিন্ন গুরুত্বপুর্ণ বিষয়ে আলোচনা করা হচ্ছে। আলোচনার ভিডিও তারা শেয়ার করছেন ইউটিউবে। ওই ওয়েব সেমিনার চলাকালীন সেখানে যুক্ত হতে পারছেন শিক্ষার্থীরা। তাদের বিভিন্ন প্রশ্ন/মতামত তারা উত্থাপন করতে পারছেন আলোচকদের কাছে।

ওয়েব সেমিনার (ওয়েবনার) এর আগামী পর্বের অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং স্থানীয় সরকার বিশেষজ্ঞ অধ্যাপক ড. তোফায়েল আহমেদ। ওয়েবনারের মডারেটর হিসেবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের (Social Research Group) সমন্বয়ক এবং এই বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহা। উক্ত ওয়েবিনারটির মূল আলোচনার বিষয়, ‘বাংলাদেশের স্থানীয় শাসন’।

এই ওয়েবিনারটি ১০ জুন, ২০২০ খ্রিষ্টাব্দ রোজ বুধবার রাত ৯টায় (বাংলাদেশ সময়) অনুষ্ঠিত হবে।

উক্ত ওয়েবনারে যুক্ত হয়ে প্রশ্ন উত্থাপন ও প্রাসঙ্গিক বিষয়ে মতামত প্রদান অথবা জিজ্ঞাসা করতে নিন্মোক্ত জুম আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

মিটিং আইডিঃ 209 676 7656
পাসওয়ার্ডঃ 7NmMww

ওয়েবিনারটি পরবর্তীতে নিম্নোক্ত লিংকসমূহ হতে দেখা যাবে।
ইউটিউব লিংক: http://YouTube.com/KrishnaKumarSaha
ফেসবুক লিংক: http://Facebook.com/KrishnaKumarSaha

About Bangla Gov Jobs

Check Also

অভিযোগ ও অসন্তোষে জর্জরিত বশেমুরবিপ্রবির বিজয় দিবস হল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলের বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ ও অসন্তোষ প্রকাশ করেছেন হলের সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে কথা বলে জনা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুদানে হলে যে সংস্কারকাজ হয়েছে তাতে তারা সন্তুষ্ট নন। এছাড়া, হলের গণরুমের পরিবেশ, খাবারের মানসহ বিভিন্ন বিষয় নিয়েও অভিযোগ রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *