কারিগরি শিক্ষায় গুরুত্ব দিচ্ছে না সরকার

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার মধ্যে গুরুত্বপূর্ণ একটি অংশ হলো কারিগরি শিক্ষা। তবে কারিগরি শিক্ষাকে বুড়ো আঙুল দেখিয়ে সাধারণ শিক্ষার প্রতি গুরুত্ব দিচ্ছে সরকার।

তবে শিক্ষা মন্ত্রণালয় বিভিন্ন  কার্যক্রম চালু করার মাধ্যমে উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের সচল রাখলেও কারিগরি শিক্ষাবোর্ড এর শিক্ষার্থী এ বিষয়ে রিতীমত এতিমের মতোই আসহায়।

বিশেষ করে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা যেন মাঝ নদীতে হাবুডুবু খাচ্ছে। ভর্তি হওয়ার এক বছর পরেও তারা ১ম বর্ষে আটকে আছে যেখানে তাদের ২ সেমিস্টারের ফাইনাল পরীক্ষা দেওয়ার কথা।

তাই এ সমস্যার দ্রুত সমাধান এবং ১ বর্ষের শিক্ষার্থীদের অটোপাশের দাবিতে দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন করেছে বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা।

About Bangla Gov Jobs

Check Also

‘ই-ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০’ আগামীর বাংলাদেশের জন্য এক নব দিগন্তের উন্মোচন !

গত এক দশকে বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়ন, দরিদ্র বিমোচন ও সার্বিক অগ্রগতি বিশ্ব দরবারে এখন অন্যন্য উদাহরন। ০৬ ও ০৭ নভেম্বর নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও কটলার ইমপ্যাকট, ইনকরপোরেটেড যৌথভাবে আয়োজন করেছে ‘ই-ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০’ যা বাংলাদেশকে সম্ভাবনার এক নতুন দারপ্রান্তে পৌছে দিবে। এই সামিটের আদ্যোপান্ত ও সুফল বাংলাদেশে কি কি প্রভাব ফেলবে এ বিষয়ে বিস্তারিত …

Leave a Reply

Your email address will not be published.