করোনা নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ

করোনাভাইরাস মহামারি নির্মূল না হওয়া পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে সরকারের সংশ্লিষ্টদের প্রতি একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিবসহ ছয় জনকে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

নোটিশে করোনাকালীন পুরো সময়ে শিক্ষা মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে যৌথ কমিটি করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অনলাইনে শতভাগ ক্লাস নেওয়ার পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানানো হয়েছে। একইসঙ্গে নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রচার করার অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ১১ জানুয়ারি অবিলম্বে সারাদেশের সব স্কুল-কলেজ খুলে দিতে সরকারকে আরেকটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল আব্দুল কাইয়ুম সরকারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী এ নোটিশ পাঠান। শিক্ষা মন্ত্রণালয় সচিব ও শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সহ সংশ্লিষ্টদের  এ নোটিশ পাঠানো হয়েছিল।

করোনা সংক্রমণ রোধে গত বছর ১৭ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়ানো হয়।

About Bangla Gov Jobs

Check Also

এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রামের (ইএফএলপি) ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল) আয়োজিত ‘এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম’ (ইএফএলপি) ইনটেক-১ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠান। এই প্রোগ্রামের মাধ্যমে প্রকৌশল বিভাগে অধ্যয়নরত তৃতীয়-চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নিজ নিজ পছন্দের শিক্ষাক্ষেত্রে সম্ভাবনাময় ক্যারিয়ার গড়ে তোলার লক্ষ্যে নেটওয়ার্কিং ও ট্রেনিং সুবিধা প্রদান করবে এনার্জিপ্যাক। অনুষ্ঠানটি ভার্চুয়াল মাধ্যমে আয়োজন করা হয়। ১ হাজারেরও অধিক আবেদনকারীর মধ্য থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *