কওমি মাদ্রাসার ডিগ্রি ও মাস্টার্স পর্যায়ের পরীক্ষা সম্পন্নের সিদ্ধান্ত

কোভিডি-১৯ এর কারণে আটকে থাকা ডিগ্রি ও মাস্টার্স পর্যায়ের পরীক্ষাগুলো নেওয়ার অনুমতি পেয়েছে কওমি মাদ্রাসাগুলো। তবে কিতাব বিভাগ চালুর অনুমতি দেওয়া হয়নি।

সোমবার (২৪ আগস্ট) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। কওমি মাদ্রাসার ডিগ্রি ও মাস্টার্স পর্যায়ের সকল পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভায়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকে একটা সিদ্ধান্ত হয়েছে, সেটা হলো কওমি মাদরাসা আপিল করেছিল, তারা ওপরের লেভেলের পরীক্ষাগুলো নিয়ে নিতে চায়। সরকার এতে সায় দিয়েছে। ওদের পরীক্ষাগুলো ডিগ্রি ও মাস্টার্স লেভেলের। জেনারেল কওমি মাদরাসা খুলবে না। ওই (কিতাব বিভাগ খোলা) বিষয়ে সিদ্ধান্ত হয়নি। তবে সরকার কিছু শর্ত দিয়েছে, অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে হবে।

কবে থেকে পরীক্ষা নিতে পারবে- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব জানান, এটা তো তাদের বিষয়। তাদের সুবিধামতো সময়ে নেবে।

প্রসঙ্গত, এর আগে ১৭ আগস্ট মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে দেখা করে কিতাব বিভাগের কার্যক্রম চালু ও পরীক্ষা নেওয়ার সুযোগ করে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছিল কওমি মাদ্রাসাগুলো। ওইদিন সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিবের কাছে আবেদনপত্রটি পৌঁছে দেন কওমি মাদ্রাসার বোর্ড জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষাবোর্ড, বাংলাদেশের একটি প্রতিনিধি দল

About Bangla Gov Jobs

Check Also

“শায়খুল হাদিস শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী (রহ.) এর স্মারকগ্রন্থ প্রকাশনা উৎসব ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত “

১৪ জানুয়ারী ২০২১ খ্রি. বৃহষ্পতিবার সকাল ১১.০০ ঘটিকায় এশিয়াবিখ্যাত মহান দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শায়খুল হাদিস শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী (রহ.) স্মারকগ্রন্থ প্রকাশনা উৎসব ও সংবর্ধনা সভা অধ্যক্ষ আল্লামা মুফতী সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, চট্টগ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *