ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২: বাংলাদেশি ২০ লাখ শিক্ষার্থীকে ১৭০০ কোটি টাকা মূল্যের টিকেট স্পন্সর করবে মাইক্রোফটসহ আন্তর্জাতিক বৃহৎ কোম্পানীসমূহ

ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২’এ বাংলাদেশি ২০ লাখ বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রকে টিকেট স্পন্সর করবে বিশ্বের তথ্য প্রযুক্তিখাতের অন্যতম প্রতিষ্ঠান মাইক্রোফটসহ অন্যান্য আন্তর্জাতিক বৃহৎ কোম্পানীসমূহ।

ওয়ার্ল্ড মার্কেটিং সামিটে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রদের জন্য নতুন সম্ভাবনার দুয়ার খুলে যাচ্ছে। বাংলাদেশের ২০ লক্ষ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর জন্য টিকেট স্পন্সর করতে যাচ্ছে মাইক্রোসফট, অ্যামাজন, গুগল ইত্যাদি প্রতিষ্ঠানসমূহ। যার আর্থিক মূল্য প্রায় ১৭০০ কোটি টাকা।

২৮ মার্চ সোমবার দুপুর দু্ইটায় বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশানাল হায়ার স্টাডিজ এর হলরুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন নর্দান এডুকেশন গ্রুপ এর চেয়ারম্যান ও কটলার ইমপ্যাক্ট এর উপদেষ্টা প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

তিনি বলেন, বিশ্বব্যাপী বিপণন (মার্কেটিং) শাস্ত্রের বিশ্ব গুরু হিসেবে খ্যাত ফিলিপ কটলার ও তার প্রতিষ্ঠানের উদ্যোগে নভেম্বর মাসের ৬ ও ৭ তারিখ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২২’। WMS একটি Global প্রতিষ্ঠান। যার উদ্যোক্তা প্রফেসর ফিলিপ কটলার। এই প্রতিষ্ঠানটি ২০১০ সাল থেকে সফলতার সাথে পৃথিবীর বিভিন্ন দেশে মার্কেটিং সংক্রান্ত অনুষ্ঠান করে আসছে। এর মূল উদ্দেশ্য সারা বিশ্বব্যাপী মার্কেটিং সংক্রান্ত ধারণা দেওয়া, সচেতনতা গড়ে তোলা এবং আধুনিক মার্কেটিং সম্পর্কে অবগত করা, যার ফলে দারিদ্র বিমোচন, ব্যবসার প্রসার, স্বাস্থ্য ও পরিবেশের উন্নতি সাধন করা যায়।

তিনি আরো বলেন, এ বছর থেকে সামিটটি আরো বেশি গুরুত্ব বহন করবে। কারন আগামী, ১০ বছরে পৃথিবীর আগামী প্রজন্মের ১০০ কোটি তরুণকে উন্নত পৃথিবী বিনির্মাণে উদ্যোগী করে তোলার জন্য এক বিশেষ প্রকল্প হাতে নিয়েছে। এবছর বাংলাদেশের ২০ লক্ষ ছাত্রকে টিকেট স্পন্সর করবে মাইক্রোসফটসহ আন্তর্জাতিক
প্রতিষ্ঠানসমূহ। যার আর্থিক মূল্য প্রায় ১৭০০ কোটি টাকা।

নর্দান এডুকশেন গ্রুপ এর চয়োরম্যান প্রফসের ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ আরো বলনে, আজকের এই প্রেস কনফারেন্সে আমরা আনন্দের সাথে আরো একটি সুখবর জানাতে চাই। নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এবং কটলার ইমপ্যাক্ট ইনকোরপোরেটেড যৌথভাবে বিশ্বমানের অ্যাসেনশিয়াল মডার্ন মার্কেটিং বই প্রকাশ এবং কটলার বিজনেস স্কুল প্রতিষ্ঠা করতে যাচ্ছে। ইতোমধ্যে কটলার ইমপেক্ট এবং নর্দান এডুকেশন গ্রুপের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

কটলার ইমপ্যাক্ট ইনকরপোরেটেড এর সিইও ড. ফাহিম কিবরিয়া বলেন, এবারের ওয়ার্ল্ড মার্কেটিং সামিট-২০২২’এ বাংলাদেশি ২০ লক্ষ ছাত্রছাত্রী অংশ গ্রহন করার ব্যবস্থা করতে পেরে আমরা আনন্দিত। এই সামিটে অংশ গ্রহন করে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেশি ও আন্তর্জাতিক কর্মসংস্থানের ক্ষেত্রে নিজেদের আরো বেশি যোগ্য করে তুলতে পারবে বলে আশা করছি যা এ দেশের অর্থনীতির চাকাকে আরো গতিশীল করবে। বাংলাদেশের তরুণ প্রজন্মের প্রতি শুভ কামনা।

এ সময় অন্যান্যদের মধ্যে ছিলেন নর্দান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: একরামুল ইসলাম, রেজিস্ট্রার কমডোর এম মুনিরুল ইসলাম (অব: ) বিএন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সিইও ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published.