এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ দেখুন এখানেই

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২১ কবে দেবে? ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল আজ ২১ জানুয়ারি ২০২২ তারিখ প্রকাশ করা হয়েছে। সকল বোর্ড এর ফলাফল নিজ নিজ শিক্ষাবোর্ড এর ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

সকল বোর্ড এর ফলাফল একই দিনে প্রকাশ করা হলেও একই সময়ে প্রকাশ করা হয়না। তাই কোন বোর্ড এর এস এস সি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2021 প্রকাশ হওয়ার পর সেগুলো এখানে আপলোড করে দেওয়া হবে। ফলাফল আমাদের হাতে আসা মাত্র এখানে ডাউনলোড লিঙ্ক দিয়ে দেওয়া হবে। 

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর  ২০২১ তারিখ ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর দিন ৩১ ডিসেম্বর থেকে যারা প্রত্যাশিত ফলাফল আসেনি তাদেরকে ০৬ জানুয়ারি পর্যন্ত টেলিটক মোবাইলের মাধ্যমে ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের সুযোগ দেওয়া হয়। এই পোস্টে উক্ত ফলাফল দেখার সকল পদ্ধতি সহ প্রকাশ হওয়ার পর উক্ত ফলাফল ও প্রকাশ করবো। তো চলুন কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক বিস্তারিত….

যেভাবে এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের এর ফলাফল ২০২১ দেখা যাবেঃ ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল সাধারণত ২ টি পদ্ধতিতে দেখা যাবে। পদ্ধতিগুলো হলোঃ ১. এসএমএস পদ্ধতি ২. অনলাইন পদ্ধতি এখন ২ টা পদ্ধতিতেই কিভাবে ফলাফল জানতে পারবেন বিস্তারিত জেনে নেওয়া যাক…..

১. এসএমএস পদ্ধতিঃ এই পদ্ধতিতে ফলাফল জানার জন্য আপনাকে তেমন কিছুই করতে হবে না। ফলাফল প্রকাশের পর ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সময় প্রদত্ত আপনার ব্যক্তিগত মোবাইল নম্বরে (যে কোন অপারেটর এর) সরাসরি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হবে। তাই ফলাফল দেখার জন্য আপনার কোন ম্যাসেজ পাঠানোর প্রয়োজন নেই।

২. অনলাইন পদ্ধতিঃ এই পদ্ধতিতে আপনি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছিলেন ঐ বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে পিডিএফ আকারে শুধুমাত্র যাদের ফলাফলে পরিবর্তন হবে তাদের তালিকা প্রকাশ করা হবে।  উক্ত পিডিএফ ফাইলটি ডাউনলোড করে আপনার ফলাফলে কোন পরিবর্তন হয়েছে কিনা জেনে নিতে পারবেন। উল্লেখ্য, এই পদ্ধতিতেও যাদের ফলাফলে কোন পরিবর্তন হয়নি তাদের তালিকা প্রকাশ করা হয়না।

সহজে অনলাইনে ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল দেখবেন যেভাবেঃ ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল সাধারণত একই দিনে সকল বোর্ড ভিন্ন ভিন্ন সময়ে তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। তাই সকল বোর্ড এর ফলাফল এক জায়গাতে পাওয়া যায়না। কিন্তু লেখাপড়া বিডির এই পোস্ট থেকে সকল বোর্ড এর ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথে আপলোড করে দেওয়া হবে। ফলে আপনারা খুব সহজেই এক জায়গাতে সকল বোর্ড এর পুনঃনিরীক্ষণের ফলাফল জানতে পারবেন। নিচের লিঙ্ক গুলোতে ফলাফল আপলোড করা হয়েছে। ফলাফল দেখতে আপনার বোর্ড এর লিঙ্ক এর উপর ক্লিক করে পিডিএফ ফাইলটি ডাউনলোড করুনঃ

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ পাওয়া যাবে এখানে

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ বরিশাল বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ চট্টগ্রাম বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ সিলেট বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ কুমিল্লা বোর্ড ডাউনলোড

দাখিল ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ মাদ্রাসা বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ ঢাকা বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ দিনাজপুর বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ রাজশাহী বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ কারিগরী বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ যশোর বোর্ড ডাউনলোড

এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২১ ময়মনসিংহ বোর্ড ডাউনলোড

পিডিএফ থেকে ফলাফল যেভাবে খুঁজে পাবেনঃ উক্ত ডাউনলোড লিঙ্ক থেকে আপনার কাঙ্খিত বোর্ড এর ফলাফল ডাউনলোড করলে একটি পিডিএফ ফাইল পাবেন। এরপর পিডিএফ ফাইলটি Open করে কম্পিউটার এর কি বোর্ড এ CTRL+F প্রেস করবেন। এখন একটি সার্চ বক্স আসবে। ঐ বক্সে আপনার রোল নম্বর লিখে ENTER বাটন চাপলে আপনার ফলাফল হাজির হয়ে যাবে। যদি আপনার রোল নম্বর খুঁজে না পান সেক্ষেত্রে ধরে নিতে হবে আপনার ফলাফলে কোন পরিবর্তন হয়নি। এ বিষয়ে আরো বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন…

 

বিদ্রঃ যে সকল বোর্ড স্কান করে পিডিএফ ফাইল আপলোড করেছে তাদের ফলাফল উপরের নিয়মে খুঁজে পাওয়া যাবেনা। সেক্ষেত্রে আপনাকে ফাইলটি থেকে আপনার রোল নম্বর খুঁজে বের করতে হবে।

 আমাদের ইংরেজি সংস্করণ এর এই লিঙ্ক থেকেও ফলাফল দেখা যাবে।

About Bangla Gov Jobs

Check Also

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ – ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ

ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২২, ডিগ্রি ১ম বর্ষ ফলাফল ২০২২, ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট 2022 :  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার ফল ১৬-০৫-২০২২ তারিখ প্রকাশ হয়েছে। এ ফলাফলে পাশের হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ। সোমবার (১৬ মে)  বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান …

Leave a Reply

Your email address will not be published.