এসএসসি/এইচএসসি পাস শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলারঃ বাংলাদেশের অন্যতম বৃহৎ সরকারি “ব্যাংক সোনালী” ব্যাংক প্রতিবারের মত এবারও শিক্ষাবৃত্তি দেয়ার সিন্ধান্ত অনুযায়ী দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসাম্য, বঞ্চনা, দারিদ্র দূরীকরণ এবং সুবিধা বঞ্চিত জনসাধারনের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্ত মেধাবী দরিদ্র শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার মেধাবী পু্ত্র/কন্যা/ নাতি/নাতনী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিকট হতে অনলাইনে সোনালী ব্যাংক লিমিটেডের ওয়েবসা্ইটের মাধ্যমে আবেদনের আহবান করেছে।

২০২০ সালে এসএসসি বা সমমান/ এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শুধু তারাই এই বৃত্তির জন্য আবেদন এর সুযোগ পাবে। চলুন জেনে নেওয়া যাক এই বৃত্তির আবেদন পদ্ধতি ও এই সংক্রান্ত বিস্তারিত তথ্য…

সোনালী ব্যাংক বৃত্তির পরিমাণ এককালীনঃ ১০,০০০ (দশ হাজার) টাকা।

আবেদনের সময়সীমা: ২৭ ফেব্রুয়ারি ২০২২ থেকে ১৮ মার্চ ২০২২ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

আবেদনের যোগ্যতা:

  •  ২০২০ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  •  ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  • এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীয় পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • স্নাতক/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীয় পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/প্রতিবন্ধী শিক্ষার্থী/অসচ্ছল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যা (যাদের পিতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০/= টাকার বেশী নয়) আবেদন করতে পারবেন।

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ এর ফলাফলঃ প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা যথাসময়ে সোনালী ব্যাংকের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি’তে প্রকাশ করা হবে। 

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ এর বিজ্ঞপ্তি

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম পূরন করতে এই লিংক এ ক্লিক করুন

আপনি যদি আপনার এপ্লিকেশন ফরম হারিয়ে ফেলেন তাহলে ডাউনলেড করার জন্য এই লিংকে ক্লিক করুন 

সম্প্রতি প্রকাশিত অন্যান্য শিক্ষাবৃত্তির তথ্য পেতে এই লিংকে ক্লিক করুন

About Bangla Gov Jobs

Check Also

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ অনলাইনে আবেদন করবেন যেভাবে

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ অনলাইনে আবেদন ফরম ছাড়া হয়েছে। আগ্রহী প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি ২০২২ থেকে ১৮ মার্চ ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে। সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি: আগ্রহী দরিদ্র মেধাবী ( অনগ্রসর ও প্রত্যন্ত অঞ্চলের তথা, চর, হাওড়, উপকুলীয় অঞ্চল, অসহায় দরিদ্র কৃষক, দিনমজুর, আদিবাসীদের মেধাবী সন্তান ও এতিমদের অগ্রাধিকার এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের সর্বোচ্চ অগ্রাধিকার …

Leave a Reply

Your email address will not be published.