এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস বাতিল করার সিদ্ধান্ত

সদ্য প্রকাশিত এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দু’এক দিনের মধ্যে এ সংক্ষিপ্ত সিলেবাস প্রত্যাহার করা হবে। বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীর জন্য এনসিটিবির তৈরি করা সংক্ষিপ্ত সিলেবাস নিয়ে অভিযোগ জানান অভিভাবকরা। এর পরিপ্রেক্ষিতে এসএসসি শিক্ষার্থীদের জন্য ৬০ কর্মদিবসের সংক্ষিপ্ত সিলেবাস করে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। পরে সেটি চূড়ান্ত করা হবে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহাসহ এনসিটিবি কারিকুলামের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

About Bangla Gov Jobs

Check Also

অ্যাসাইনমেন্ট নকল করে লিখলে তা বাতিলের নির্দেশ ‘অ্যাসাইনমেন্ট মনিটরিং কমিটি’ গঠনের নির্দেশ’

দেশের মাধ্যমিক স্তরের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২১ সালের পরীক্ষার্থীদের তৈরি করা অ্যাসাইনমেন্ট মনিটরিং করতে কমিটি গঠনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। কোনো শিক্ষার্থী নকল করে অ্যাসাইনমেন্ট লিখলে তা বাতিলের নির্দেশও দিয়েছে মাউশি। মাঠ পর্যায়ে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হচ্ছে কিনা, তা সরেজমিন নিবিড়ভাবে মনিটরিং করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের জরুরিভাবে এ কমিটি গঠনের নির্দেশ দেওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *