এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রামের (ইএফএলপি) ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল) আয়োজিত ‘এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম’ (ইএফএলপি) ইনটেক-১ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠান। এই প্রোগ্রামের মাধ্যমে প্রকৌশল বিভাগে অধ্যয়নরত তৃতীয়-চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নিজ নিজ পছন্দের শিক্ষাক্ষেত্রে সম্ভাবনাময় ক্যারিয়ার গড়ে তোলার লক্ষ্যে নেটওয়ার্কিং ও ট্রেনিং সুবিধা প্রদান করবে এনার্জিপ্যাক। অনুষ্ঠানটি ভার্চুয়াল মাধ্যমে আয়োজন করা হয়।

১ হাজারেরও অধিক আবেদনকারীর মধ্য থেকে কেবল ২৫ জন মেধাবী শিক্ষার্থী ইএফএলপি ইনটেক-১ প্রোগ্রামের মূল্যায়নে উত্তীর্ণ হন এবং এতে অংশগ্রহণের সুযোগ পান। অনলাইন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডীন এবং পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এম তামিম। সেই সাথে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইপিজিএল’র স্বতন্ত্র পরিচালক নুরুল আমিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইপিজিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ এবং প্রতিষ্ঠানটির এসবিপিএম’র চিফ স্ট্যাটেজিস্ট নাওইদ রশিদ।

নাওয়ীদ রশিদের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। পরবর্তীতে, একটি অডিও-ভিজ্যুয়াল (এভি) উপস্থাপনার মাধ্যমে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান এনার্জিপ্যাকের করপোরেট পরিচিতি এবং লক্ষ্য সমূহ তুলে ধরা হয়, সেইসাথে প্রোগ্রামের জন্য নির্বাচিত প্রার্থীদের পরিচিতি পর্ব সম্পন্ন হয়। প্রধান অতিথি ড. এম তামিমের বক্তব্যের মধ্য দিয়ে ওরিয়েন্টেশন প্রোগ্রামটি শেষ হয়।

অংশগ্রহণকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে হুমায়ুন রশিদ বলেন, “যেসব তরুণ এই প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ গ্রহণ করেছেন, আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। নিজেদের ডিগ্রি সম্পন্ন করার ঠিক আগের এই গুরুত্বপূর্ণ সময়ে এমন অভিজ্ঞ পেশাদারদের কাছ থেকে প্রশিক্ষণ লাভের সুযোগ নিঃসন্দেহে তাদের ক্যারিয়ারে চমৎকার সব সম্ভাবনার দরজা খুলে দিবে। তারা তাদের মেধা, দূরদৃষ্টি ও উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবেন বলে আমার বিশ্বাস। আগামী তিন মাসে তাদের আত্মউন্নয়ন এবং কর্মজীবনের যাত্রাকে সহজ করে তুলতে নিজেদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবে এনার্জিপ্যাক।”

গুরুত্বপূর্ণ এই ইএফএলপি ক্রস-ফাংশনাল এক্সপেরিয়েন্স, এক্সপেরিমেন্টাল লার্নিং এবং লিডারশিপ ডেভেলপমেন্ট ট্রেনিং প্রদানের জন্য প্রস্তুত করা হয়েছে। কোর্সের সফল সমাপ্তিতে অংশগ্রহণকারীরা এনার্জিপ্যাক থেকে আনুষ্ঠানিক সনদ লাভ করবেন। প্রোগ্রামের পর এতে শীর্ষস্থান অধিকারী তিনজন অংশগ্রহণকারী পরবর্তী এনার্জিপ্যাক এমটিও প্লেসমেন্টের জন্য অগ্রাধিকার পাবেন। একই সাথে, অন্যান্য শিক্ষার্থীদেরও এনার্জিপ্যাকে চাকরির জন্য আবেদন করার যোগ্য বলে বিবেচনা করা হবে। এ প্রসঙ্গে বিস্তারিত তথ্যের জন্য দেখুন – https://www.energypac.com/energetic-future-leadership-program/

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published.