এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম চালু করলো এনার্জিপ্যাক

সম্প্রতি, প্রশিক্ষণ ও নেটওয়ার্কিংয়ের মাধ্যমে পেশাগত ক্ষেত্রে শিক্ষার্থীদের যাত্রাকে ত্বরাণ্বিত করতে ‘এনার্জেটিক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম (ইএফএলপি)’ শীর্ষক একটি প্রোগ্রাম চালু করেছে শীর্ষস্থানীয় জ্বালানি, শক্তি ও ইঞ্জিনিয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল)।

ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের আরও বৃহৎ পরিসরে নিজ পেশাগত খাতের পরিধি বিস্তৃতিতে সহায়তার লক্ষ্যে এনার্জিপ্যাক এই প্রোগ্রামের আয়োজন করেছে। তিন মাসব্যাপী এনার্জেটিক ফিউচার লিডার প্রোগ্রামটিতে থাকছে মোট ১২টি কোর্স। এটি ভার্চুয়াল মাধ্যমে বছরে দুইবার অনুষ্ঠিত হবে, যেখানে শিক্ষার্থীরা অভিজ্ঞ প্রফেশনালদের থেকে শিখতে পারবেন।

লিডারশিপ প্রোগ্রামের উদ্ভাবনী, আকর্ষণীয় ও সমন্বয়মূলক কাঠামোর ওপর বিশেষ গুরুত্ব দিয়ে এনার্জিপ্যাকের চিফ স্ট্র্যাটেজি অফিসার নাওয়ীদ রশিদ বলেন, “একজন আদর্শ লিডারের মধ্যে সাহস, ভবিষ্যতের লক্ষ্যমাত্রা সমূহ নিয়ে স্পষ্ট ধারণা এবং সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য অন্যদের কাছ থেকে সেরা পারফরমেন্স বের করে আনার সক্ষমতা থাকা বাঞ্ছনীয়। এনার্জিপ্যাক এই জীবন- বদলে দেওয়ার মতো দক্ষতাকে গুরুত্বসহকারে বিবেচনা করে; তাই, আমরা ক্রস-ফাংশনাল অভিজ্ঞতা, পরীক্ষামূলক শিক্ষা এবং নেতৃত্ব বিকাশের প্রশিক্ষণ প্রদানের জন্য এই অনন্য এনার্জেটিক ফিউচার লিডার প্রোগ্রাম (ইএফএলপি) চালু করেছি। প্রতিনিয়তই আমরা দেশের জনগণের স্কিল ডেভেলপমেন্ট, সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন ও অর্থনীতির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।”

৩য় ও ৪র্থ বর্ষে অধ্যয়নরত ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা এই এক্সক্লুসিভ প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন। কোর্স সম্পন্নকারী শিক্ষার্থীদেরকে স্বীকৃতিস্বরূপ একটি গ্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক সনদপত্র প্রদান করা হবে। শুধু তাই নয়, প্রোগ্রামের সেরা তিনজন অংশগ্রহণকারী এনার্জিপ্যাকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও) পদে অগ্রাধিকার পাবেন।

আগ্রহী ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীরা https://www.energypac.com/energetic-future-leadership-
program/ – এর মাধ্যমে নিবন্ধন করে প্রোগ্রামে অংশগ্রহণের আবেদন করতে পারবেন। ১৭ নভেম্বর থেকে ২৬ নভেম্বর, ২০২১ পর্যন্ত ইনটেক-১ এর জন্য প্রথম পর্বের আবেদন গ্রহণ উন্মুক্ত থাকবে।

About Bangla Gov Jobs

Check Also

নেই চেয়ারম্যান ও সিনিয়র শিক্ষক, পরীক্ষা বর্জন ও আন্দোলন করছে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে হলো উচ্চশিক্ষা অর্জন করা। উচ্চশিক্ষা নিশ্চিতে সবথেকে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ। তবে এক্ষেত্রে অনেকটা ব্যতিক্রম গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়টিতে পর্যাপ্ত শিক্ষক না থাকার কারণে শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *