একাদশ শ্রেণীর ক্লাস রুটিন এবং লাইভ ক্লাস দেখুন এখানে

একাদশ শ্রেণির ক্লাস রুটিন, একাদশ শ্রেণীর ক্লাস Live, কিশর বাতায়নঃ  সম্প্রতি একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষা বর্ষের কলেজ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিক্ষার্থীরা তাদের প্রথম ক্লাস তাদের নিজ পছন্দের কলেজে গিয়ে করতে পারে নি এবছর। কোভিড-১৯ এর কারণে এবছর ভর্তি সম্পন্ন হওয়ার পরও প্রথম ক্লাস কলেজে নেয়া সম্ভব হয় নি।

তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে অনলাইনে ক্লাস নেয়ার জন্য বলা হয়েছে। অনলাইনে ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস রোববার (০৪ অক্টোবর) থেকে শুরু হয়েছে। নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এ ব্যবস্থা নিয়েছে।

রোববার (৪ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা কলেজের উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাসের উদ্বোধন ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । এর পর থেকেই নিজ নিজ কলেজ গুলো তারা অনলাইনে ক্লাস গুলো পরিচালনা করছেন।

এদিকে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর তত্ত্বাবধানে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য “কিশোর বাতায়ন” শুরু করেছে  নিয়মিত লাইভ ক্লাস। ০৫ অক্টোবর থেকে কিশোর বাতায়ন এর ফেইসবুক পেজে তারা একাদশ শ্রেণির লাইভ ক্লাস শুরু করেছে। প্রতি সপ্তাহে তারা একাদশ শ্রেণির নতুন রুটিন প্রকাশ করে লাইভ ক্লাস পরিচালনা করছে। লেখাপড়া বিডির পাঠক-পাঠিকাদের সুবিধার্থে ক্লাস রুটিন সহ বিস্তারিত তুলো ধরা হলো এই পোস্টে।

লাইভ ক্লাস করার ঠিকাণাঃ www.facebook.com/konnect.edu.bd

একাদশ শ্রেণির লাইভ ক্লাস রুটিন ১০ অক্টোবর – ১৫ অক্টোবর পর্যন্ত

পরবর্তীতে এই লাইভ ক্লাস গুলো কিশোর বাতায়নের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ওয়েবসাইট: www.konnect.edu.bd

About Bangla Gov Jobs

Check Also

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ব্যবহারিক খাতা জমা দেওয়া সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ব্যাবহারিক খাতা জমা সংক্রান্ত বিজ্ঞপ্তি:  ২০২১ সালের এসএসসি ও সমমানের এবং এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের ব্যবহারিক খাতা জমা দেওয়া-সংক্রান্ত নির্দেশনা প্রকাশিত হয়েছে। এই নির্দেশিকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ঢাকা শিক্ষা বোর্ড প্রকাশ করেছে। এসএসসি পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত পাঠ্যসূচি অনুসারে প্রতিটি বিষয়ের যে কোনো দুটি ব্যবহারিক কার্যক্রমের খাতা তৈরি করে নিজ নিজ প্রতিষ্ঠানে জমা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *