একাদশ শ্রেণিতে সর্বশেষ ৪র্থ পর্যায়ে অনলাইনে ভর্তি আবেদন পদ্ধতি ও বিস্তারিত তথ্য

২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে সর্বশেষ ৪র্থ পর্যায়ে একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন, ভর্তি ফলাফল প্রকাশ, নিশ্চায়ন ও কলেজে ভর্তির সময়সূচি প্রকাশিত হয়েছে। শিক্ষার্থী, অভিবাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষগণের আবেদনের প্রেক্ষিতে ২০২১-২২ শিক্ষা বর্ষে একাদশ শ্রেণিতে Online এর মাধ্যমে ভর্তির জন্য পুনরায় সর্বশেষ  ৪র্থ ধাপে আবেদন করার সুযোগ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে একাদশ শ্রেণিতে ৪র্থ পর্যায়ে অনলাইনে আবেদন শুরু হবে ২৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখ থেকে এবং গ্রহণ করা হবে ২৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ (রাত ৮:০০ টা পর্যন্ত)।

সর্বশেষ ৪র্থ ধাপে Online এর মাধ্যমে যেসকল শিক্ষার্থী আবেদন করতে পারবে:

  • যে সকল শিক্ষার্থী পূর্বে আবেদন করেনি বা আবেদন করে কলেজ সিলেকশন পায়নি।
  • যে সকল শিক্ষার্থী চূড়ান্ত মনোয়ন পেয়েছে কিন্তু কোন কারণে কলেজে ২৪/০২/২০২২ তারিখের মধ্যে ভর্তি হতে পারে নি। কিংবা নিশ্চায়ন করতে পারেনি।
  • উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী।

৪র্থ ধাপে Online এর মাধ্যমে ভর্তির জন্য নিম্নোক্ত সময় সূচি অনুসরণ করতে হবে

  • ৪র্থ (সর্বশেষ) পর্যায়ে আবেদন গ্রহণ: ২৬/০২/২০২২ থেকে ২৭/০২/২০২২ তারিখ (রাত ৮:০০ টা) পর্যন্ত
  • ৪র্থ (সর্বশেষ) পর্যায়ের আবেদনের যাচাই বাছাই: ২৮/০২/২০২২ 
  • ৪র্থ (সর্বশেষ) পর্যায়ের আবেদনের ফল প্রকাশ: ০১/০৩/২০২২ তারিখ ( রাত ৮:০০ টায়)
  • ৪র্থ (সর্বশেষ) পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন ও কলেজে ভর্তি: ০২/০২/২০২২ তারিখ থেকে ০৩/০৩/২০২২ তারিখ পর্যন্ত।

আবেদন করুন ও ভর্তির নীতিমালা দেখুন এখানে

 

উল্লেখ্য, “২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা-২০২১ “ অনুসরণপূর্ক অনলাইন ব্যতীত ম্যানুয়ালী কোন ভর্তি করা হবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীদের পুনরায় অবহিত করা হয়েছে।

About Bangla Gov Jobs

Check Also

এনইউ ডিগ্রী (পাস) ফাইনাল পরীক্ষার সনদ পত্র বিতরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রী ফাইনাল পরীক্ষার সনদপত্র ২০২২:  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রী পাস ফাইনাল পরীক্ষার সনদ পত্র বিতরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসংক্রান্ত বিজ্ঞপ্তিটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ১৩ এপ্রিল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের ডি্গ্রী পাস ফাইনাল পরীক্ষার সনদপত্র …

Leave a Reply

Your email address will not be published.