একাদশে ম্যানুয়াল ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ২৭ ডিসেম্বর পর্যন্ত

চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফরম পূরণ করা যাবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষে আগামী ১০/১২/২০২০ তারিখ হতে ২৭/১২/২০২০ তারিখ পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ eSIF (Electronic Student Information Form) পূরণ করার জন্য অনুরােধ করা হয়েছে।

যে সকল প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে ম্যানুয়াল রেজিস্ট্রেশনের ফি এবং তালিকা জমা দিতে ব্যর্থ হয়েছে, তাদেরকে উক্ত সময়ের মধ্যে নির্ধাতির ফি জমা দিয়ে শিক্ষার্থীদের তালিকা বাের্ডে জমাপূর্বক রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার সুযােগ প্রদান করা হয়েছে।

রেজিস্ট্রেশন পদ্ধতিঃ

ঢাকা শিক্ষা বাের্ডের ওয়েবসাইট (www.dhakaeducationboard.gov.bd) এ OEMS বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। অতঃপর Student List (HSC 2020-21) মেনুতে প্রবেশ করে Create student বাটনে ক্লিক করে নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

এছাড়া নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ করতে না পারলে বা এ নিয়ে কোন জটিলতা সৃষ্টি হলে তার দায় কলেজ কর্তৃপক্ষকে নিতে হবে বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

About Bangla Gov Jobs

Check Also

অভিযোগ ও অসন্তোষে জর্জরিত বশেমুরবিপ্রবির বিজয় দিবস হল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলের বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ ও অসন্তোষ প্রকাশ করেছেন হলের সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে কথা বলে জনা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুদানে হলে যে সংস্কারকাজ হয়েছে তাতে তারা সন্তুষ্ট নন। এছাড়া, হলের গণরুমের পরিবেশ, খাবারের মানসহ বিভিন্ন বিষয় নিয়েও অভিযোগ রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *