এইচ এস সি পরীক্ষা পেছানোর বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

এইচএসসি পরীক্ষার সময়সূচী অনুযায়ী ২০২০ সালের এইচএসসি ও সমানের পরীক্ষা আগামী ১ এপ্রিল থেকে । সময়সূচী অনূযায়ী আগামী ১ এপ্রিল শুরু হয়ে চলবে আগামী ৪মে পর্যন্ত। এদিকে করোনা ভাইরাসের কারণে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সকল স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে সরকার।

এইচএসসি পরীক্ষা সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে, শিক্ষামন্ত্রী ডা.দিপু মণি গত ১৬ মার্চ তারিখ সোমবার বলেন, পরীক্ষা শুরু হওয়ার কথা ১ এপ্রিল। আজ মাত্র ১৬ মার্চ। সুতরাং পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত এখনই নয়। 

ফলে এইচএসসি পরীক্ষা পেছানো নিয়ে এখন ও কোন সিদ্ধান্ত নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত  সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত ‍নিয়েছেন সরকার। এই সময়ে শিক্ষার্থীাদের ঘরে থাকার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

কোচিং সেন্টারগুলো খোলা থাকবে কিনা এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে শিক্ষামন্ত্রী জানান, অবশ্যই কোচিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

এদিকে করোনা ভাইরাসের কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিব্য সকল পরীক্ষা স্থগিত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলমান ছিল। এই পরীক্ষা ও স্থগিত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

About Bangla Gov Jobs

Check Also

নেই চেয়ারম্যান ও সিনিয়র শিক্ষক, পরীক্ষা বর্জন ও আন্দোলন করছে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে হলো উচ্চশিক্ষা অর্জন করা। উচ্চশিক্ষা নিশ্চিতে সবথেকে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ। তবে এক্ষেত্রে অনেকটা ব্যতিক্রম গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়টিতে পর্যাপ্ত শিক্ষক না থাকার কারণে শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *