এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২২ – এইচএসসি রেজাল্ট ২০২২ দেখুন এখানে

এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২২ – এইচএসসি রেজাল্ট ২০২২ – HSC Result 2022 – আলিম রেজাল্ট ২০২২ – ২০২১ সালের এইচ এস সি ও সমমান পরীক্ষার ফলাফল ১৩ ফেব্রুয়ারী ২০২২ তারিখ প্রকাশ করা হয়েছে। এবার পাস করেছে ৯৫ দশমিক ২৬ শতাংশ শিক্ষার্থী। ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন জিপিএ ৫ পেয়েছে, যা উত্তীর্ণের মোট সংখ্যার ১৩ দশমিক ৭৯ শতাংশ।

 

১৩ ফেব্রুয়ারি সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সিটিউটে ফল হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন। পরীক্ষার ফলাফলের পরিসংখ্যান ও প্রতিবেদন প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, ২০২১ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪ লাখ। গত ৩০ ডিসেম্বর শেষ হয় এইচএসসির লিখিত পরীক্ষা। 

এইচএসসি রেজাল্ট ২০২১ সকল বোর্ড রেজাল্ট দেখুন এখান থেকে

বিদ্র: ফলাফল প্রকাশিত হওয়ার পর ২০২১ সালের এইএসসির ফলাফল উপরের লিংকে প্রবেশ করে ফলাফল দেখতে পারবেন।

এপ্রিলে এ পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা শুরু হয় গত ২ ডিসেম্বর। বিশেষ পরিস্থিতিতে এবার সংক্ষিপ্ত সিলেবাসে গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে ছয়টি পত্রে এইচএসসি পরীক্ষা হয়। সময় কমিয়ে আনা হয় দেড় ঘণ্টায়।

২ হাজার ৬২১টি কেন্দ্রে ৯ হাজার ১১১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩ লাখ ৭১ হাজার ৬৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

About Bangla Gov Jobs

Check Also

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ – ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২০ প্রকাশ

ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২২, ডিগ্রি ১ম বর্ষ ফলাফল ২০২২, ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট 2022 :  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার ফল ১৬-০৫-২০২২ তারিখ প্রকাশ হয়েছে। এ ফলাফলে পাশের হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ। সোমবার (১৬ মে)  বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান …

Leave a Reply

Your email address will not be published.