এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০ – এইচএসসি রেজাল্ট ২০২০ – HSC Result 2020 দেখুন এখানে

এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২০ – এইচএসসি রেজাল্ট ২০২০ – HSC Result 2020 – আলিম রেজাল্ট ২০২০ – ২০২০ সালের এইচ এস সি ও সমমান পরীক্ষার ফলাফল ৩০ জানুয়ারী সকাল ১০ টায় প্রকাশ হবে।

এবার পরীক্ষা ছাড়াই এসএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে এইচএসসির ফল মূল্যায়ন করা হচ্ছে। ফলে সব পরীক্ষার্থীই পাস করবে। শুধু সবার জানার আগ্রহ কার জিপিএ কত।

গত বছরে ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল সে বছরের ১ এপ্রিল। কিন্তু করোনাভাইসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

এরপর গত ৭ অক্টোবর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পঞ্চম ও অষ্টমের সমাপনীর মতো এইচএসসি পরীক্ষাও বাতিলের সিদ্ধান্তের কথা জানান। মন্ত্রী জানান, জেএসসি এবং এসএসসির ফলাফলের গড় করে ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসির ফল নির্ধারণ করা হবে। জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষিত হবে।

এইচএসসি রেজাল্ট ২০২০ সকল বোর্ড রেজাল্ট দেখুন এখান থেকে

বিদ্র: ২০২০ সালের এইএসসির ফলাফল পেতে উপরের লিংকে প্রবেশ করুন।

About Bangla Gov Jobs

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের মেধাতালিকা ২০২০-২১ জানবেন যেভাবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের ১ম রিলিজ স্লিপের মেধা তালিকা ০৪ নভেম্বর ২০২১ তারিখ প্রকাশ করা হবে। ঐদিন বিকাল ৪ টায় এসএমএস এবং রাত ৯ টার পর অনলাইনে উক্ত ফলাফল প্রকাশ করা হবে। ১ম রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু কোন শিক্ষার্থী পূর্ববর্তী শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *