এইচ এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ ১৩ ফেব্রুয়ারি

এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২২ – এইচএসসি রেজাল্ট ২০২২ – HSC Result 2022 – আলিম রেজাল্ট ২০২২ – ২০২১ সালের এইচ এস সি ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ১৩ ফেব্রুয়ারী প্রকাশ হবে।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ সমকালকে এ তথ্য জানিয়েছেন।  তিনি জানান, ২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী রোববার।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, আজকের মধ্যেই এইচএসসি ও সমমানের ফলাফল প্রস্তুত করার কথা রয়েছে। ওমিক্রন সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে এবারও এইচএসসির ফল প্রকাশ করা হবে অনলাইনে। সিলেবাস সংক্ষিপ্ত করে কেবলমাত্র তিনটি নৈর্বচনিক বিষয়ে ২০২১ সালের এইচএসসি পরীক্ষা নেওয়া হয়।

প্রসঙ্গত, ২০২১ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪ লাখ। গত ৩০ ডিসেম্বর শেষ হয় এইচএসসির লিখিত পরীক্ষা। 

এইচএসসি রেজাল্ট ২০২১ সকল বোর্ড রেজাল্ট দেখুন এখান থেকে

বিদ্র: ফলাফল প্রকাশিত হওয়ার পর ২০২১ সালের এইএসসির ফলাফল উপরের লিংকে প্রবেশ করে ফলাফল দেখতে পারবেন।

About Bangla Gov Jobs

Check Also

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ – ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২০ প্রকাশ

ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২২, ডিগ্রি ১ম বর্ষ ফলাফল ২০২২, ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট 2022 :  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার ফল ১৬-০৫-২০২২ তারিখ প্রকাশ হয়েছে। এ ফলাফলে পাশের হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ। সোমবার (১৬ মে)  বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান …

Leave a Reply

Your email address will not be published.