ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উদযাপন

ঢাকার বনশ্রীতে অবস্থিত ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস ২০২১ পালন করেছে। দিবসটি পালনে বিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব ও নিরাপত্তা বজায় রেখে গত ২০ ফেব্রুয়ারি স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলা ভাষায় রচনা, হাতের লেখা এবং চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে।

২১ ফেব্রুয়ারি দিনের শুরুতে বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের উপাধ্যক্ষ জনাব আবু আব্দুল্লাহ মো: বায়জিদ এবং সঞ্চালনা করেন উপ-উপাধ্যক্ষ (একাডেমি) জনাব মোহাম্মদ ইয়ার হোসেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সম্মানিত শিক্ষকমন্ডলী।

বক্তারা দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। পরিশেষে ভাষা আন্দোলনের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়।

পরিশেষে ভাষা আন্দোলনের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠান পরিচালনার মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়।

About Bangla Gov Jobs

Check Also

আইইউবিএটি’র স্প্রিং ২০২২ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) এর স্প্রিং ২০২২ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের পরিচিতি পর্ব সম্পন্ন হয়েছে। রবিবার (৯ জানুয়ারি) সকাল থেকেই আইইউবিটির দৃষ্টি নন্দন গ্রিন ক্যাম্পাসের অডিটরিয়ামে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের আইইউবিএটির মিশন, ভিশন, একাডেমিক নিয়ম, ক্যারিয়ার সার্ভিস, গ্রন্থাগার, আইটি, ক্লাব অ্যাক্টিভিটি, পরিবহন ব্যবস্থা ও …

Leave a Reply

Your email address will not be published.