ইউজিসি পিএইচডি ফেলোশিপে আবেদনের বিজ্ঞপ্তি ২০২০, আবেদন প্রক্রিয়া শুরু

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পিএইচডি ফেলোশিপ প্রোগ্রাম- ২০২০-২১ এর আবেদনের জন্য আহবান করা হয়েছে। ইউজিসির ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

আবেদনকারীকে অবশ্য পাবলিক বা সরকারী বিশ্ববিদ্যালয় কিংবা সরকারী কলেজ বা এমপিওভুক্ত কলেজের স্থায়ী শিক্ষক হতে হবে। আবেদনকারীকে অবশ্যই পিএইচডি প্রোগ্রামে ভর্তি থাকতে হবে। ফেলোদেরকে এখানে সর্বক্ষণের জন্য রিসার্চের কাজে নিয়োজিত থাকতে হবে। ইউএসজি দ্বারা নির্বাচিত হলে কর্তৃপক্ষের থেকে ছুটি নিতে হবে।

আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র আগামী ১৫ অক্টোবরের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে শর্তাবলী পূরণ সাপেক্ষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশনস ডিভিশনের পরিচালক বরাবর প্রেরণ করতে হবে।

আবেদনের নীতিমালা, আবেদন ফরম ও বিজ্ঞপ্তি ইউজিসির ওয়েবসাইটে পাওয়া যাবে: www.ugc.gov.bd

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর ইউজিসির পিএইচডি ফেলোশিপ দেয়া হবে পঞ্চাশ জনকে। এর মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে ২০ জন, বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ৭ জন, সরকারি কলেজ থেকে ১৫ জন, এমপিওভুক্ত কলেজ থেকে ৫ জন শিক্ষককে ফেলোশিপ দেবে ইউজিসি। এছাড়া ৩ জন মেধাবি শিক্ষার্থীও ফেলোশিপ পাবেন। নির্বাচিত সব ফেলো প্রতি মাসে ৩০,০০০ টাকা করে পাবেন।

About Bangla Gov Jobs

Check Also

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ভারতের বৃত্তি, আবেদন ৩০ এপ্রিল পর্যন্ত

ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন্স (আইসিসিআর) বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে থাকে। ২০২১-২২ শিক্ষাবর্ষেও বৃত্তি দেবে আইসিসিআর। এ জন্য দরখাস্ত আহ্বান করেছে আইসিসিআর। অনলাইনে আবেদন করা যাবে এ বৃত্তির জন্য। ঢাকার ভারতীয় হাইকমিশনের গত মঙ্গলবারের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের বিশ্ববিদ্যালয়ে আন্ডার গ্র্যাজুয়েট, স্নাতকোত্তর ও পিএইচডির জন্য বাংলাদেশের শিক্ষার্থীরা বৃত্তি পাবেন। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আইসিসিআর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *