আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২২

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর শিক্ষাবৃত্তি কার্যক্রমের আওতায় ২০২০ইং সনে উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থী, শিক্ষা ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রত্যাশী নিম্নবর্নিত যােগ্যতা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অনলাইনে বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। এই বৃত্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে তুলে দেওয়া হলোঃ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২২

অনলাইনে আবেদনের শেষ সময় : ০২ জুন ২০২২

প্রার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে ।

বৃত্তির জন্য আবেদনের যােগ্যতা

বিভাগ বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে
বিজ্ঞান বিভাগ জিপিএ-৫.০০ জিপিএ-৪.৮০
অন্যান্য বিভাগ। জিপিএ-৪.৮০ জিপিএ-৪.৫০

বৃত্তির পরিমাণ ও সময়কাল

শিক্ষার স্তর সময়কাল মাসিক বৃত্তি (টাকা)

বার্ষিক অনুদান (টাকা)

পাঠ্য উপকরণের জন্য  
স্নাতক ৩-৫ বছর (নবায়নযােগ্য) ৩৫০০ টাকা ৮০০০ টাকা  

বৃত্তির জন্য আবেদনের নিয়মাবলী

  • যে সব শিক্ষার্থী সরকারি বৃত্তি ব্যতীত অন্য কোন উৎস থেকে বৃত্তি পাচ্ছেন, তারা আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষা বৃত্তির জন্য যােগ্য বলে বিবেচিত হবেন না।
  • গ্রামীণ/অনগ্রসর এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য বৃত্তির শতকরা ৭০ভাগ নির্ধারিত থাকবে।
  • যে সকল আবেদনকারীর পিতা-মাতা/অভিভাবকের বার্ষিক আয় (মাসিক ২০,০০০/- টাকা হিসাবে) ২,৪০,০০০/- (দুই লক্ষ চল্লিশ হাজার) টাকার উর্ধ্বে তাদের আবেদনপত্র গৃহীত হবে না।
  • ২০২০ সালের এইচ.এস.সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ আগ্রহী ও উপরােক্ত যােগ্যতা সম্পন্ন শিক্ষার্থীদের অনলাইনে www.al-arafahbank.com/scholarship-এই ঠিকানায় আবেদনের জন্য অনুরােধ করা যাচ্ছে।
  • বর্ণিত যােগ্যতা এবং শর্তাবলীর কোন একটি অসম্পূর্ণ থাকলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  • সরাসরি/ডাকযােগে/কুরিয়ারযােগে কোন আবেদন গ্রহণযােগ্য হবে না।

যে সব শিক্ষার্থী আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষা বৃত্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হবেন, বৃত্তির অর্থ গ্রহণের পূর্বে তাদেরকে অবশ্যই ব্যাংক কর্তৃপক্ষের নিকট বর্তমান শিক্ষাবর্ষে সরকার অনুমােদিত শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতক/সমমান পর্যায়ে ভর্তির প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি বিজ্ঞপ্তি

আবেদন করুন

About Bangla Gov Jobs

Check Also

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ অনলাইনে আবেদন করবেন যেভাবে

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ অনলাইনে আবেদন ফরম ছাড়া হয়েছে। আগ্রহী প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি ২০২২ থেকে ১৮ মার্চ ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে। সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি: আগ্রহী দরিদ্র মেধাবী ( অনগ্রসর ও প্রত্যন্ত অঞ্চলের তথা, চর, হাওড়, উপকুলীয় অঞ্চল, অসহায় দরিদ্র কৃষক, দিনমজুর, আদিবাসীদের মেধাবী সন্তান ও এতিমদের অগ্রাধিকার এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের সর্বোচ্চ অগ্রাধিকার …

Leave a Reply

Your email address will not be published.