আইইউবিএটি এবং আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্রের মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্র (ইরি) ফিলিপাইন এর মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।সোমবার ৯ই আগষ্ট, ২০২১ ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয় । আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব এবং ইরি এর মহাপরিচালকের পক্ষে বাংলাদেশে ইরি প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী সমঝোতা স্বারক পত্রে স্বাক্ষর করেন ।

চুক্তির সুনির্দিষ্ট উদ্দেশ্যগুলির মধ্যে রয়েছে ধানের উপর সহযোগী গবেষণা ও উন্নয়ন, শিক্ষা এবং সক্ষমতা বৃদ্ধির জন্য অংশীদারিত্ব গড়ে তোলা; জ্ঞান বিনিময় এবং ধানের গবেষণা ও উন্নয়নে বৈজ্ঞানিকম, শিক্ষক, ছাত্রছাত্রী এবং গবেষণা সুবিধা, জাতীয় এবং আর্ন্তজাতিক পর্যায়ে যৌথ সেমিনার, কর্মশালা আয়োজন যা ধানের সাথে সমন্য়ন রেখে কৃষি-খাদ্য পদ্ধতি এবং নবীন কৃষি গবেষক এবং কৃষি উদ্যেক্তা উন্নয়ন ।

পরিচিতি পর্বের পরে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া, ইরি মহাপরিচালক ড. জিন বালিই, আইইউবিএটি এর উপাচার্য, প্রফেসর ড. আব্দুর রব, হেড অফ ইরি এডুকেশন, গোপেশ টিওয়ারী, বাংলাদেশের ইরির প্রতিনিধী, ড. হোমনাথ বান্ডারী, কৃষি অনুষদের, কোঅর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক, ড. ফারজানা সুলতানা এবং আইইউবিএটি’র আন্তর্জাতিক প্রোগ্রামের পরিচালক মোজাফ্ফর আলম চৌধুরী উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এছাড়াও কৃষি গবেষনা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, ড. জীবন কৃঞ্চ বিশ্বাস,ইরি’র অতিথিবৃন্দ, এবং আইইউবিএটি এর কৃষি অনুষদের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত্‌ উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

About Bangla Gov Jobs

Check Also

কুয়েটে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ রোড শো-নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্যা ফিউচার ২০২২, বাংলাদেশ’ রোড শো সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত হয়েছে। রোড শোটি বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো এবং সেবাদাতা প্রতিষ্ঠানটির মাসব্যাপী উদ্যোগের একটি অংশ। অনুষ্ঠানে কুয়েটের ইইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইফুর রহমান; কুয়েটের অন্যান্য অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পাবলিক …

Leave a Reply

Your email address will not be published.