আইইউবিএটি’র প্রতিষ্ঠাতা অধ্যাপক ড.এম আলিমউল্যা মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আইইউবিএটি ক্যাম্পাসে কোরআন খতম ও দোয়া মাহফিল এবং অনলাইনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ (১০ মে) সোমবার, সকাল ৮টায়  উপাচার্য অধ্যাপক ড.আবদুর রব এর সভাপতিত্বে বিশেষ  ভার্চুয়াল অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইইউবিএটির চেয়ারম্যান জুবের আলিম। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ড. মিয়ানের সাবেক সহকর্মী ও শুভাকাংক্ষীরা  বক্তব্য রাখেন। 

 এছাড়াও বিশ্ববিদ্যালয়য়ের  শিক্ষক, কর্মকর্ত্‌ কর্মচারি এবং অ্যালামনাইদের অংশগ্রহনে ভার্চুয়াল স্মরণ সভার আয়োজন করা হয়।আলোচনায় আইইউবিএটির উপাচার্য,রেজিস্টার,বিভিন্ন বিভাগের ডিন,চেয়ার,ডিরেক্টর,কো-অর্ডিনেটর,শিক্ষক,কর্মকর্তা কর্মচারী,অ্যালামনাইগণ বক্তব্য রাখেন।    

উল্লেখ্য,অধ্যাপক ড. মিয়ান  ২০১৭ সালের ১০ মে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।জীবনের শেষ দিন পর্যন্ত তিনি শিক্ষাদানে নিজেকে নিবেদিত রেখেছিলেন। জন্ম থেকে যে পারিবারিক আদর্শে তিনি বড় হয়েছেন তা তিনি ছড়িয়ে দিতে চেয়েছেন সারা দেশের ভবিষ্যৎ প্রজন্মের কাছে।অর্থের অভাবে দেশের কোন মেধাবী ব্যাক্তি যেন উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত  না থাকে সেই উদ্যোগে কাজ করে গেছেন জীবনের শেষ সময় পর্যন্ত।

About Bangla Gov Jobs

Check Also

নেই চেয়ারম্যান ও সিনিয়র শিক্ষক, পরীক্ষা বর্জন ও আন্দোলন করছে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে হলো উচ্চশিক্ষা অর্জন করা। উচ্চশিক্ষা নিশ্চিতে সবথেকে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ। তবে এক্ষেত্রে অনেকটা ব্যতিক্রম গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়টিতে পর্যাপ্ত শিক্ষক না থাকার কারণে শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই রয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *